চা শ্রমিকদের দাবী আদায়ের লক্ষ্যে মানববন্ধন

Spread the love

মোঃ জবর আলী রানা ও অজয় সিংঃ মৌলভীবাজারের শ্রীমঙ্গলে বাংলাদেশীয় চা সংসদ ও বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়ন কতৃক সম্পাদিত শ্রম চুক্তি মোতাবেক চা বাগানের চা শ্রমিকদের মৌলিক নায্য দাবী অধিকার আদায়ের লক্ষ্যে ভুড়ভুড়িয়া চা বাগানে মানববন্ধন কর্মসূচি করা হয়।

 

রবিবার (২২আগষ্ট) ভুড়ভুড়িয়া চা বাগান হাসপাতাল সংলগ্ন রাস্তায় চা বাগানের অস্থায়ী চা শ্রমিক ও স্থায়ী শ্রমিকদেরকে নিয়ে সকাল ০৯ঘটিকায় চা শ্রমিকদের নায্য দাবী আদায়ের লক্ষ্য এক মানববন্ধন কর্মসূচি বাস্তবায়ন করা হয়েছে।

 

এসময় উপস্থিত ছিলেন, চা শ্রমিকদের নায্য দাবী আদায়ের পক্ষে বক্তব্য রাখেন আকাশ দোষাদ,আরো উপস্থিত ছিলেন,কাশিনাথ মৃর্ধা,রাজু রিকিয়াশন,প্রদীপ রিকিয়াশন,বিমল ভর,সাধন শুক্লবৈদ্য,গৌতম রবিদাস,মানিক রবিদাস,জিতনী মৃর্ধা,আরতী দোষাদ,দিপালী নায়েক,সৌরভী মৃর্ধা, চা শ্রমিক!সহ প্রমুখ।

 

এসময় আকাশ দোষাদ বলেন,বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আামাদের চা শ্রমিকদের ও দেশের নাগরিক হিসেবে আমাদেরকে প্রতিষ্ঠিত করতে পেরেছে,আমাদের বর্তমান সরকার চা শ্রমিকদের প্রতি খুবই আন্তরিক যার ফলে চা শ্রমিকদের উন্নতি করতে পেরেছে বর্তমানে চা শ্রমিকদের অভিভাবক হিসেবে বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়ন ও বাংলাদেশীয় চা সংসদের(২০১৯-২০২০)অর্থ বছরের দ্বিপাক্ষিক চুক্তি সম্পাদিত হয় যে চুক্তির মাঝে লিপিবদ্ধ আছে অস্থায়ী শ্রমিকদের স্থায়ী শ্রমিদের মতো একই মজুরি দিতে হবে।

 

মহামারি করোনা কালিন সময়ে আমরা যারা চা শ্রমিক আমাদের জীবনবাজী রেখে চাশিল্প কে টিকিয়ে রেখেছি,সকল চা শ্রমিকদের নায্য দাবী আদায়ের লক্ষ্যে সকল পর্যায়ের নেতাকর্মীদের সার্বিক সহযোগিতা কামনা করছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *