নবীগঞ্জে অতিরিক্ত ভাড়া আদায়ে ১১ সিএনজি চালককে জরিমানা

Spread the love
উত্তম কুমার পাল হিমেল,নবীগঞ্জ,হবিগঞ্জ থেকেঃ
নবীগঞ্জ-হবিগঞ্জ সড়কসহ উপজেলার বিভিন্ন সড়কে সরকারী নির্দেশ অমান্য করে যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া নেয়ার দায়ে এবং স্বাস্থ্য বিধি না মানায় নবীগঞ্জ থানা পুলিশের  সহযোগিতায় সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট উত্তম কুমার দাশ  ১৩ আগষ্ট শুক্রবার বিকালে মোবাইল কোর্ট পরিচালনা করেন। এ সময় দণ্ডবিধি ১৮৬০ এর ১৮৮,২৬৯ এবং সংক্রামক রোগ (প্রতিরোধ নিয়ন্ত্রণ ও নির্মুল) আইন ২০১৮ অনুযায়ী যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায় করার অপরাধে মোবাইল কোর্ট পরিচালনা করে ৯ জন পরিবহন চালককে নগদ ৩ হাজার টাকা  জরিমানা আদায় করেছেন ।এ সময় এস আই সম্রাটের নেতৃত্বে পুলিশের একটি টিম সার্বিক সহযোগিতা করেছে।
বিষয়টি নিশ্চিত করেছেন,নবীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট উত্তম কুমার দাশ। তিনি বলেন,এ ধরনের অনিয়মের বিরুদ্ধে নিয়মিত অভিযান করা হবে।
উল্লেখ্য সরকার গত ১১ আগস্ট থেকে সারাদেশে লকডাউন তুলে দিয়ে পুর্বের ন্যায় স্বাভাবিক যাত্রী নিয়ে পুর্বের ভাড়ায় সিএনজি,অটোরিক্সাসহ পরিবহন চলাচলের অনুমতি দেয়। কিন্তু এ সুযোগ কাজে লাগিয়ে অসাধু চালকরা নবীগঞ্জ- হবিগঞ্জ, নবীগঞ্জ- আউশকান্দি,নবীগঞ্জ- ইনাতগঞ্জ,নবীগঞ্জ-মার্কুলী,নবীগঞ্জ- আইনগাও, নবীগঞ্জ- বানিয়াচংসহ প্রতিটি সড়কে সরকারী নির্দেশনার প্রতি তোয়াক্কা না করে মনগড়াভাবে প্রতি সড়কেই পুরো যাত্রী নিয়ে প্রত্যেক যাত্রীর কাছ থেকে ১০/২০ টাকা বেশি আদায় করে। এ নিয়ে যাত্রী চালকের মাঝে বাকবিতন্ডারও সৃষ্টি হয় এমনকি অনেক চালকরা সাধারন যাত্রীদের সাথে অশোভন আচরনও করার অভিযোগ পাওয়া যায়।
বিষয়টি প্রশাসনের নজরে দিলে এবং এ  নিয়ে স্থানীয় পত্রিকায় সংবাদ প্রকাশ হলে গতকাল এ নিয়ে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *