আওয়ামী লীগের উপদেষ্টা এডভোকেট রহমত আলী আর নেই : ওয়ার্কার্স পার্টির শোক প্রকাশ

Spread the love

স্টাফ রিপোর্টার” শেখ জুয়েল রানা

ঢাকা, ১৬ ফেব্রুয়ারি ২০২০: প্রবীণ আওয়ামী লীগ নেতা, গাজীপুর-৩ আসনের সাবেক সংসদ সদস্য এডভোকেট মো. রহমত আলী আজ ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহে রাজিউন)।
আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহচর রহমত আলী সকাল সাড়ে ৭টায় রাজধানী ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন। তার বয়স হয়েছিল ৭৬ বছর। তিনি দীর্ঘদিন থেকে ডায়াবেটিস ও কিডনি রোগসহ বার্ধক্যজনিত নানা রোগে ভুগছিলেন।
তিনি স্ত্রী, ২ ছেলে, ১ মেয়েসহ অনেক আত্মীয়-স্বজন, সহকর্মী, গুণগ্রাহী ও শুভানুধ্যায়ী রেখে গেছেন।
১৯৯১ সাল থেকে দশম সংসদ পর্যন্ত ৫ বার গাজীপুর-৩ (শ্রীপুর-ভাওয়ালগড়-পিরুজালী-মির্জাপুর) আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন প্রবীণ এই আওয়ামী লীগ নেতা।
তিনি ১৯৯৯ থেকে ২০০১ সাল পর্যন্ত স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করেছেন।
এডভোকেট রহমত আলীর মেয়ে রুমানা আলী টুসী একাদশ জাতীয় সংসদে ১৪ নম্বর সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য।
রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ, আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এডভোকেট রহমত আলীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন।
আওয়ামী লীগের দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া জানান, আজ বিকেল ৪টায় জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় এডভোকেট রহমত আলীর জানাজা অনুষ্ঠিত হবে। মঙ্গলবার গ্রামের বাড়ি গাজীপুরে তার শেষ জানাজা ও দাফন সম্পন্ন হবে।
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহচর, প্রবীণ রাজনীতবিদ, গাজীপুর-৩ আসনের সাবেক সংসদ সদস্য, আওয়ামী লীগের উপদেষ্টা এডভোকেট রহমত আলীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন এমপি ও সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা এমপি।
প্রবীণ রাজনীতবিদ, গাজীপুর-৩ আসনের সাবেক সংসদ সদস্য, আওয়ামী লীগের উপদেষ্টা এডভোকেট রহমত আলীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির মৌলভীবাজার জেলা সম্পাদক মন্ডলীর সদস্য, অারপি নিউজের প্রধান সম্পাদক ও বিশিষ্ট কলামিস্ট সৈয়দ অামিরুজ্জামান।
আওয়ামী লীগের উপদেষ্টা এডভোকেট রহমত আলীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির শ্রীমঙ্গল পৌর শাখার সভাপতি শেখ জুয়েল রানা ও সাধারণ সম্পাদক মো. রোহেল অাহমদ এবং শ্রীমঙ্গল উপজেলা শাখার সভাপতি দেওয়ান মাসুকুর রহমান ও সাধারণ সম্পাদক জালাল উদ্দিন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *