হবিগঞ্জের পাঁচ উপজেলাতেই উপজেলা নির্বাহী অফিসার নারী

Spread the love

স্টাফ রিপোর্টার” শেখ জুয়েল রানা’

হবিগঞ্জের ৯টি উপজেলার মধ্যে এখন পাঁচটিতেই নারী উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও)। নারীর ক্ষমতায়নের এক উজ্জ্বল দৃষ্টান্ত বটে। এছাড়া জেলা প্রশাসনেরও গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করছেন আরও ছয় নারী।
এ জেলায় এই প্রথম সর্বোচ্চ সংখ্যক নারী কর্মকর্তা প্রশাসনের উচ্চ পদে দায়িত্ব পালন করছেন। তাদের প্রশংসনীয় গতিশীল কর্মকান্ড ও দায়িত্বশীলতা জেলাবাসীর নজর কেড়েছে।

জেলা প্রশাসন সূত্রে জানা যায়, উপজেলা প্রশাসনের মধ্যে আজমিরিগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার নাঈমা খন্দকার, লাখাই উপজেলা নির্বাহী অফিসার সঞ্চিতা কর্মকার (ভারপ্রাপ্ত), মাধবপুর উপজেলায় তাসনুভা নাসতারান, শায়েস্তাগঞ্জ উপজেলায় সুমী আক্তার ও বাহুবল উপজেলায় স্নিগ্ধা তালুকদার।

জেলা প্রশাসনে অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মর্জিনা আক্তার, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট উম্মে ইসরাত, নির্বাহী ম্যাজিস্ট্রেট জান্নাত আরা লিসা, তাসলিমা শিরিন মুক্তা, রাসনা শারমিন মিতি ও আমেনা খাতুন।

মোবাইল কোর্ট পরিচালনা থেকে শুরু করে প্রশাসনের সকল কর্মকান্ড অত্যন্ত যত্নের সাথে পালন করছেন তারা। উপজেলা প্রশাসনের দায়িত্ব পালনে যথেষ্ট যোগ্যতার পরিচয় দিয়েছেন এই নারী কর্মকর্তারা। বিশেষ করে প্রশাসনিক সকল কাজসহ বিভিন্ন জাতীয় দিবসে প্রশাসনের নারী কর্মকর্তাদের মনোমুগ্ধকর আয়োজন জেলাবাসী দৃষ্টি আকর্ষণ করেছে।

হবিগঞ্জের ৯টি উপজেলার মধ্যে এখন পাঁচটিতেই নারী উপজেলা নির্বাহী অফিসার ও জেলা প্রশাসনেরও আরও ছয় নারী কর্মকর্তার গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন নারীর ক্ষমতায়নের এক উজ্জ্বল দৃষ্টান্ত বলে মন্তব্য করেছেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির মৌলভীবাজার জেলা সম্পাদক মন্ডলীর সদস্য, অারপি নিউজের সম্পাদক ও বিশিষ্ট কলামিস্ট সৈয়দ অামিরুজ্জামান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *