স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধুর স্মৃতির প্রতি ওয়ার্কার্স পার্টির শ্রদ্ধা নিবেদন

Spread the love

স্টাফ রিপোর্টার” শেখ জুয়েল রানা’

ঢাকা, ১৭ মার্চ ২০২০: স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের জন্মশতবর্ষের সূচনার প্রথমদিন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি বঙ্গবন্ধুর স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করেছে। আজ ১৭ মার্চ সকাল ৮:৩০ মিনিটে ধানমন্ডির ৩২ নম্বরে স্থাপিত বঙ্গবন্ধুর স্মৃতিফলকে পুষ্পার্ঘ্য অর্পণের মাধ্যমে কর্মসূচি শুরু করে। পার্টির সভাপতি কমরেড রাশেদ খান মেননের নেতৃত্বে পার্টির পলিটব্যুরোর সদস্য কমরেড আনিসুর রহমান মল্লিক, কমরেড মাহমুদুল হাসান মানিক, কমরেড কামরূল আহসান, কমরেড আমিনুল ইসলাম গোলাপ ও কমরেড এনামুল হক এমরান বঙ্গবন্ধুর স্মৃতির প্রতি সম্মান জানিয়ে দাড়িয়ে এক মিনিট নিরবতা পালন করেন।

অসাম্প্রদায়িক গণতান্ত্রিক সমতাভিত্তিক রাষ্ট্র ও সমাজের চেতনায় বঙ্গবন্ধুকে স্মরণ করতে হবে : ওয়ার্কার্স পার্টি

বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি ১৭ মার্চ সকাল সাড়ে ৮টায় ধানমন্ডির ৩২ নম্বরে স্থাপিত বঙ্গবন্ধুর স্মৃতিফলকে পুস্পমাল্য অর্পণ করেছে এবং রাত ৮টায় ১৪ দলের কর্মসুচিতে অংশ গ্রহণ করবে। এছাড়া ওয়ার্কার্স পার্টি এ বছরের যে কোন সুবিধাজনক সময়ে মুজিববর্ষ উপলক্ষে আলোচনা সভা ও সেমিনার আয়োজন করবে। জন্মশতবর্ষ উপলক্ষে ওয়ার্কার্স পার্টির দেয়া এক বিবৃতিতে বলা হয়, বঙ্গবন্ধু ছিলেন অসাম্প্রদায়িক গণতান্ত্রিক আন্দোলনের পথ দিশারী। বাংলাদেশকে স্বাধীন করার পাশাপাশি তিনি সমতাভিত্তিক রাষ্ট্র ও সমাজ প্রতিষ্ঠায় দৃঢ়প্রত্যয়ী ছিলেন যা স্বাধীনতা উত্তরকালে তার দেয়া সংবিধান ও রাষ্ট্র পরিচালনার নীতিতে তিনি বারবার উল্লেখ করেছেন। তার জন্মশতবর্ষে বাংলাদেশ উন্নয়নের ঈর্ষনীয় সাফল্য অর্জন করেছে, কিন্তু বৈষম্য, দুর্নীতি, অনাচার ও সাম্প্রদায়িক মানসিকতার বিস্তার বঙ্গবন্ধুর স্বপ্নকেই ম্লান করে দিচ্ছে। তার প্রদর্শিত পথেই বাংলাদেশকে এগিয়ে নিলে সেটাই হবে তার প্রতি শ্রেষ্ঠ শ্রদ্ধা নিবেদন।

বঙ্গবন্ধুর স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির মৌলভীবাজার জেলা সম্পাদক মন্ডলীর সদস্য, অারপি নিউজের প্রধান সম্পাদক ও বিশিষ্ট কলামিস্ট সৈয়দ অামিরুজ্জামান বলেন, “বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে অসাম্প্রদায়িক জনগণতান্ত্রিক অাধুনিক বাংলাদেশ গড়ে তোলার সংগ্রাম জোরদার করতে হবে।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *