শ্রীমঙ্গলে মির্জাপুর ইউনিয়ন চেয়ারম্যান সুফি মিয়ার বিরুদ্ধে যুক্তরাজ্য প্রবাসির সংবাদ সম্মেলন

Spread the love

শেখ জুয়েল রানা, শ্রীমঙ্গল:  মৌলভীবাজারের শ্রীমঙ্গলে নিজের জীবনের নিরাপত্তা চেয়ে ১নং মির্জাপুর ইউনিয়নের চেয়ারম্যান সুফি মিয়ার বিরুদ্ধে শেখ মোহাম্মদ আব্দুল নুর নামের এক যুক্তরাজ্য প্রবাসি সংবাদ সম্মেলন করেছেন।

তিনি উপজেলার মির্জাপুর ইউনিয়নের শহরশ্রী গ্রামের মৃত ইয়ান উদ্দিনের ছেলে এবং ওই চেয়ারম্যানের আপন মামাত্ব ভাই।

বুধবার দুপুর সাড়ে ১২টার দিকে স্থানীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে ফুফাত্ব ভাই ও ১নং মির্জাপুর ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান সুফি মিয়ার বিরুদ্ধে অভিযোগ করে বলেন, তাঁর বাবার পাচাউন বাজারে ৮টি দোকান কোটা দখল রেখে তাদের সম্পত্তি ভাগ-বাটোয়ারা করতে বাধা, সম্পদ ভাগ-বাটোয়ারা করতে ৩০ লাখ টাকা চাঁদা দাবী, উত্তরাধিকারী সার্টিফিকেট দিতে টাল-বাহানা এবং দাবীকৃত চাঁদার টাকা না দিলে যে কোন সময় তার উপর আক্রমন হতে পারে বলে তিনি অভিযোগ করেন।

এ ব্যাপারে শ্রীমঙ্গল থানায় গত ২২এপ্রিল একটি সাধারন ডায়েরী করেন বলেও জানান ওই প্রবাসি।

 

 

সংবাদ সম্মেলনে তিনি জানান, প্রায় ৩০ বছর যাবত তিনি লন্ডনে প্রবাস জীবন পার করছেন। ২০১৪ সালে তাঁর বাবা মারা যান এবং ২০১৯ মা মারা যান। সব মিলিয়ে তারা ১৩ ভাই-বোন। তাদের বাবা প্রায় ৯০ একর জমি রেখে গেছেন। এর মধ্যে বাগান, বাড়ি, মার্কেট এবং ফসলি জমি রয়েছে।

তিনি জানান, তাঁর বাবা মারা যাবার পর থেকে এ পর্যন্ত ৭বার তিনি দেশে এসেছেন। সর্বশেষ দুই মাস আগে দেশে আসেন।

 

প্রতিবারই তিনি তাঁর বাবা ও মায়ের নামিয় সম্পদ ভাগ-বাটোয়ারা ও বিক্রি করতে দেশে আসেন। কিন্তু প্রতিবার’ই তাঁর ফুফাত্ব ভাই মির্জাপুর ইউনিয়নের চেয়ারম্যান বাধা সৃষ্টি করেন।

 

এব্যাপারে ১নং মির্জাপুর ইউনিয়নের চেয়ারম্যান সুফি মিয়া সকল অভিযোগ মিথ্যা ও বৃত্তিহীন দাবী করে তিনি বলেন, সে আমার মামাত্ব ভাই। তাঁর সম্পদ ভাগ-বাটোয়ারা করবে বা বিক্রি করবে তাতে আমার কি ? আমার বিরুদ্ধে থানায় অভিযোগ দেওয়া হলে থানা পুলিশ এলাকায় এসে তদন্ত করে গেছে। কই তখন তো এলাকার কেউ আমার বিরোদ্ধে কিছু বলে নাই।”

 

চেয়ারম্যান এর এমন মন্তব্য নিয়ে অভিযোগকারীর কাছে জানতে চাইলে অভিযোগকারী বলেন, পুলিশ কখন তদন্ত করেছে আমার জানা নাই। আর চেয়ারম্যানের বিরোদ্ধে ভয়ে কেই মুখ খুলবে না। মুখ খুলার মতো কারো সাহস না থাকাতেই আপনাদের শরণাপন্ন হলাম। আমি প্রবাসে থাকি, আমার জন্য মুখ খোলে কে বিপদে পড়তে চাইবে? আপনারা সরজমিনে এসে খোঁজখবর নিলেই সব জানতে ও বুজতে পারবেন।”

শ্রীমঙ্গল প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে যুক্তরাজ্য প্রবাসির পক্ষে বক্তব্য রাখছেন তাঁর ভায়রা ভাই ইকবাল বাহার চৌধুরী।

 

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *