শ্রীমঙ্গলে চা শ্রমিক নেতার স্ত্রীর খুনিদের  ফাঁসি ও বাগান থেকে উচ্ছেদের দাবি

Spread the love
শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি:
শ্রীমঙ্গলে চা শ্রমিক নেতা বিজয় হাজরা’র স্ত্রী রূপবতী হাজরা খুনের ঘটনায় খুনিদের ফাঁসি ও বাগান থেকে উচ্ছেদের দাবিতে মানববন্ধন করা হয়েছে। এতে তিনটি চা বাগানে এক ঘন্টা কর্মবিরতি করে মানবন্ধন ও বিক্ষোভ সমাবেশ পালন করে চা শ্রমিকরা।
সোমবার (৯ই আগস্ট) সকাল ৯টা থেকে ১০টা পর্যন্ত উপজেলার ভাড়াউড়া চা বাগানে এই মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ পালন করা হয়। সমাবেশে ভাড়াউড়া চা বাগান, খাইছড়া চা বাগান ও ভুরভুরিয়া চা বাগানের শতাধিক নারী-পুরুষ চা শ্রমিক অংশ নেন।
ভাড়াউড়া চা বাগান পঞ্চায়েত কমিটি সভাপতি নুর মিয়ার সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন, বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়নের উপদেষ্টা পরাগ বাড়ই, সহ সভাপতি পংকজ কন্দ, ভাড়াউড়া চা বাগান পঞ্চায়েত কমিটির সাধারণ সম্পাদক সজল হাজরা, সাবেক সভাপতি উজ্জল হাজরা প্রমুখ। এসময় মানববন্ধনে ফিনলে টি কোম্পানির  ভাড়াউড়া ডিভিশনের জেনারেল ম্যানেজার গোলাম মোহাম্মদ শিবলী উপস্থিত থেকে শ্রমিকদের দাবির সাথে একাত্মতা প্রকাশ করেন।
উল্লেখ্য, গত বুধবার বিকেলে বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক বিজয় হাজরার পরিবারের উপর প্রতিবেশী কয়েকজন এক যুগে অতর্কিত হামলা চালায়। সেই হামলায় গুরুতর আহত হন বিজয় হাজরার স্ত্রী রুপবতী হাজরা, ছেলে সাধন হাজরা (৩০) ও ছেলের বউ সাথি হাজরা (২৫)। পরে অইদিন রাত সাড়ে ১০টায় সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান রূপবতী হাজরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *