শ্রীমঙ্গলে চা বাগানের ভিতর পাকা রাস্তা  নির্মাণের প্রতিবাদে মানববন্ধন

Spread the love
আব্দুস শুকুর শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি:
শ্রীমঙ্গলে জেমস ফিনলের মালিকানাধীন কালীঘাট ইউনিয়নের ভুড়ভুড়িয়া, ভাড়াউড়া ও খাইছড়া চা বাগানের ভেতর এবং চা-শ্রমিক কলোনীর মধ্য দিয়ে বাইপাস পাকারাস্তা নির্মাণের প্রতিবাদে মানববন্ধন করেছে চা শ্রমিকরা।
সোমবার ২১ জুন সকাল ৯ টায় এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। উপজেলার বিটিআরআই রোডে বালিশিরা ভ্যালীর সভাপতি বিজয় হাজরার সভাপতিত্বে মানববন্ধনে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, ভুড়ভুড়িয়া চা বাগান পঞ্চায়েত কমিটির সভাপতি সুদির রিকিয়াশন, ভাড়াইড়া বাগান পঞ্চায়েত কমিটির সভাপতি নূর মোহাম্মদ, চা শ্রমিক নেতা পংকজ কন্দ, চা শ্রমিক শ্রমিক অঞ্জলী রাজগড় প্রমুখ। এসময় ভাড়াউড়া, ভুড়ভুড়িয়া ও খাইছড়া চা বাগানের সকল চা-শ্রমিকরা মানববন্ধনে উপস্থিত ছিলেন।
মানববন্ধনে বক্তারা বলেন, চা বাগানের ভিতর দিয়ে বাইপাস রাস্তা করা হবে। বাগানের ভিতরে রাস্তা হলে আমাদের বাগানের শান্তিপ্রিয় চা-শ্রমিকেরা অশান্তিতে ভুগতে হবে। তাদের কাজকর্ম করতে অনেক অসুবিধে হবে। বিশেষ করে মহিলাদের বেশী সমস্যা হবে। সেজন্য আমরা মনে করি সরকার উন্নয়ন করবে, অবশ্যই উন্নয়নের সাথে আমরা একমত। আমাদের একটাই দাবী চা- বাগানের ভিতর দিয়ে না হয়ে বাগানের বাইরে দিয়ে এই রাস্তা করা হোক। তাহলে আমাদের কোন প্রকার সমস্যা হবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *