শ্রীমঙ্গলে এবার চায়ের স্বাদে পাওয়া যাবে ‘লেবুর  সুগন্ধ

Spread the love

শ্রীমঙ্গল প্রতিনিধিঃ  আমাদের দেশে চায়ের প্রচলন অনেক দিন। শুধু আমাদের দেশেই নয়, সারা বিশ্বের মধ্যে জনপ্রিয়তার শীর্ষে রয়েছে এই পানীয়।মৌলভীবাজারের শ্রীমঙ্গলে ওয়াইট টি, ইয়েলো টি’র পর এবার বাজারে এসেছে লেমন টি । এই চায়ে রয়েছে লেবুর  সুগন্ধ।

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে দেশের দ্বিতীয় চা নিলাম কেন্দ্রে লেমন টি বিক্রি হয়েছে তিন হাজার  একশত টাকায়। নিলামে তোলা হয়েছিল লেমন টি।
এবারের প্রথম চায়ের নিলামে বৃন্দাবন চা বাগান কতৃক উৎপাদিত “লেমন টি” তিন হাজার একশত টাকা কেজি দরে ক্রয় করেছে শ্রীমঙ্গলের মেসার্স রেইন টি সাপ্লাই । 

নিলাম কেন্দ্র থেকে জানা যায়, এবারই প্রথম শ্রীমঙ্গল নিলাম কেন্দ্রে লেমন টি অফারিং, করা হয়েছে। চলতি মৌসুমের প্রথম নিলামে এই লেমন টি, নিলামে তুলেছিল শ্রীমঙ্গল টি ব্রোকার লিমিটেড। এটি ছিল হবিগঞ্জের বৃন্দাবন চা বাগানের চা।

মেসার্স রেইন টি সাপ্লাইয়ার’র মালিক হোসাইন মো.তানবীর জানান, ‘পর্যটন শহর শ্রীমঙ্গলে ওয়াইট টি ও ইয়েলো টি’র সাথে সাথে লেমন টি’র ও চাহিদা রয়েছে। লেমন টি পান করার সময় লেবুর  সুগন্ধ পাওয়া যাবে এবং চায়ের রং হবে পাকা লেবুর রঙের মতো । এক ধরনের ঘাস থেকে এই চা তৈরি হয়। ডিনার বা লাঞ্চের পর লেমন টি নিয়মিত পান করলে হজম ভালো হয়। ‘বাংলাদেশ থেকে অনেকেই চায়না, শ্রীলংকা থেকে লেমন টি কিনে আনেন। তারা যেন দেশেই এই চা কিনতে পারেন এমন চিন্তা ভাবনা থেকেই  আমরা চা সংগ্রহ করছি । বাজারে চাহিদা থাকলে উৎপাদন বাড়াবো।

ব্লাক টি,হোয়াইট টি,গ্রীন টি, সাথে “লেমন টি” কিনতে হলে যোগাযোগ করুন- মেসার্স রেইন টি সাপ্লাই, হবিগঞ্জ রোড,শ্রীমঙ্গল।
মোবাইল:০১৭১৩২১৯৮৩৮

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *