শ্রীমঙ্গলে একদিনে ৭ হাজার ২শ’ জন পেল করোনার ভ্যাকসিন

Spread the love
আব্দুস শুকুর: শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি
শ্রীমঙ্গল উপজেলার ৯ টি ইউনিয়ন ও একটি পৌরসভায় একযোগে ভ্যাকসিন দেওয়ার কার্যক্রম শুরু হয়েছে। আজ ৭ই আগস্ট শনিবার একদিনে উপজেলার ৭ হাজার ২শ’ নারী-পুরুষকে করোনা ভ্যাকসিন দেয়া হয়েছে। সকাল ৯টা থেকে শুরু হয়ে বিকেল ৩ টা পর্যন্ত এ কার্যক্রম চলে। প্রথমে শ্রীমঙ্গল পৌরসভা পরে শ্রীমঙ্গল সদর ইউনিয়নে নিজে উপস্থিত থেকে এই কার্যক্রমের শুভ উদ্বোধন করেন, অনুমিত হিসাব সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি’ বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব উপাধ্যক্ষ ড. মো. আব্দুস শহীদ এমপি।
আজ পৌরসভার ১ হাজার ৮’শ জন ও ৯টি ইউনিয়নের ৫ হাজার ৪শ’ জনকে টিকা দেয়া হয় বলে জানান, শ্রীমঙ্গল উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. সাজ্জাদ হোসেন চৌধুরী।
স্বতঃস্ফূর্তভাবে ভ্যাকসিন নিতে মানুষের উপস্থিতি লক্ষ করা গেছে। নির্ধারিত ভ্যাকসিন সময়ের আগেই পৌরসভা ও প্রতিটি ইউনিয়নে দেয়া শেষ হয়েছে।
সরেজমিনে গিয়ে দেখা যায়, শ্রীমঙ্গল পৌরসভায় পৌর মেয়র মো. মহসিন মিয়া (মধু) ও পৌর কাউন্সিলরগণ, শ্রীমঙ্গল সদর ইউনিয়নে চেয়ারম্যান ভানু লাল রায়, আশিদ্রোন ইউনিয়নে চেয়ারম্যান নরেন্দ্র প্রসাদ বর্ধন জহর, সাতগাঁও ইউনিয়নে চেয়ারম্যান মিলন শীল, ভূনবীর ইউনিয়নে চেয়ারম্যান আব্দুর রশিদ, মির্জাপুর ইউনিয়নে চেয়ারম্যান মো. সুফি মিয়া এবং ট্যাগ অফিসার ইউপি সদস্যগণ উপস্থিত থেকে ভ্যাকসিন কার্যক্রমের তদারকি করছেন।
এদিকে শ্রীমঙ্গল উপজেলা নির্বাহি কর্মকর্তা মোঃ নজরুল ইসলাম, মৌলভীবাজার জেলা সিভিল সার্জন ডা. চৌধুরী জালাল উদ্দিন, শ্রীমঙ্গল উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোঃ সাজ্জাদ হোসেন চৌধুরী, সহকারী কমিশনার (ভূমি) মো. নেছার উদ্দিন, শ্রীমঙ্গল থানার অফিসার ইনচার্জ মোঃ আব্দুছ ছলেক, পুলিশ পরিদর্শক (তদন্ত) হুমায়ুন কবিরকে প্রতিটি ইউনিয়নের ভ্যাকসিন কার্যক্রম পর্যবেক্ষণ করতে দেখা গেছে।
অন্যদিকে শ্রীমঙ্গল পৌরসভায় জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ সৈয়দ মনসুর হক, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শহীদ হসেন ইকবাল, এবং আশিদ্রণ ইউনিয়নে শ্রীমঙ্গল উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বেলায়েত হোসেনকে ভ্যাকসিন কার্যক্রম পর্যবেক্ষণ করতে দেখা যায়।
ভ্যাকসিন কার্যক্রমের উদ্বোধন উপাধ্যক্ষ ড. মোঃ আব্দুস শহীদ এমপি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী দেশের প্রতিটি মানুষকে ভ্যাকসিনের আওতায় নিয়ে আসার যে কার্যক্রম হাতে নিয়েছে এটি একটি সাহসী ও প্রশংসনীয় পদক্ষেপ। সারাদেশের ন্যায় শ্রীমঙ্গলেও ভ্যাকসিন নিতে মানুষের মাঝে ব্যাপক আগ্রহ দেখা গেছে। সবাইকে ভ্যাকসিন নেওয়ার আগ পর্যন্ত সরকারি স্বাস্থ্যবিধি মেনে চলতে অনুরোধ জানান তিনি।
শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম বলেন, দেশের প্রতিটি মানুষকে ভ্যাক্সিনেশন এর আওতায় নিয়ে আসার কার্যক্রম অনেক আগেই শুরু হয়েছে। প্রধানমন্ত্রীর নির্দেশে ভ্যাকসিনে আগ্রহ বাড়াতে  আমরা মাঠে কাজ করে যাচ্ছি। আজ উপজেলার ৭ হাজার ২শ’ মানুষকে ভ্যাকসিন দেওয়া হয়েছে। এই কার্যক্রম অব্যাহত থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *