উপজেলা পরিষদ উপ নির্বাচনে নৌকার পদপ্রার্থী ভানু লাল। বাংলাদেশ প্রতিক্ষণ

Spread the love

আমিনুর রশীদ রুমান, শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি।

শ্রীমঙ্গল উপজেলাসহ ৯ উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থী ঘোষণা করেছে ক্ষমতাসীন বাংলাদেশ আওয়ামী লীগ।

এছাড়া একটি পৌরসভা ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের একটি ওয়ার্ডে প্রার্থী ঘোষণা করা হয়।

 

 

 

শনিবার (১১ সেপ্টেম্বর) প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ড ও স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের যৌথসভায় প্রার্থী চূড়ান্ত করা হয়।

 

 

 

 

পরে দলটির দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে প্রার্থী তালিকা ঘোষণা করা হয়।

 

 

 

শ্রীমঙ্গল উপজেলা পরিষদের আসন্ন এই উপ-নির্বাচনে অংশ নিতে উপজেলা আওয়ামী লীগের বিভিন্ন স্তরের ১০ নেতা বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেন।

 

 

 

 

 

এঁরা হলেন, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মো. ইউসুফ আলী, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সহিদ হোসেন ইকবাল, উপজেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ ও শ্রীমঙ্গল সদর ইউনিয়ন পরিষদের দুইবারের চেয়ারম্যান ভানুলাল রায়, শ্রীমঙ্গল উপজেলা আওয়ামী লীগের সদস্য আলহাজ মো. আছকির মিয়া, শ্রীমঙ্গল উপজেলা আওয়ামী লীগের সদস্য মুক্তিযোদ্ধা আবু শহীদ মো. আবদুল্লাহ, শ্রীমঙ্গল উপজেলা কৃষকলীগের সভাপতি মো. আফজল হক, দপ্তর সম্পাদক তফাজ্জল হোসেন ফয়েজ, জাতীয় শ্রমিক লীগের সাধারণ সম্পাদক মো. জাকারিয়া, উপজেলা পরিষদের বর্তমান ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও উপজেলা শ্রমিকলীগের যুগ্ম সাধারণ সম্পাদক প্রেমসাগর হাজরা ও উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাজু দেব রিটন।

 

 

 

 

 

এসব আবেদন যাচাই বাছাই করে কেন্দ্রীয় আওয়ামী লীগের নির্বাচনী বোর্ড সব দিক বিবেচনা করে শনিবার শ্রীমঙ্গল উপজেলা পরিষদ নির্বাচনে ভানু লাল রায়কে দলীয় মনোনয়ন প্রদান করে।

এতে মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলায় ভানু লাল রায়, যশোরের সদর উপজেলায় মোস্তফা ফরিদ আহমেদ চৌধুরী, বাগেরহাটের কচুয়া উপজেলায় নাজমা সারোয়ার, নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলায় মো. শামছুল ইসলাম ভূঁইয়া, নরসিংদীর সদর উপজেলায় আফতাব উদ্দিন ভূঞা, কিশোরগঞ্জের বাজিতপুর উপজেলার মো. রফিকুল হাসান শিবলী, নেত্রকোনার খালিয়াজুরী উপজেলা মো. রাব্বানী জব্বার, চাঁদপুরের শাহরাস্তি উপজেলায় নাসরিন জাহান চৌধুরী ও ফেনী সদর উপজেলায় শুসেন চন্দ্র শীল আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন।

 

 

 

 

 

এছাড়াও, রাজশাহীর গোদাগাড়ী পৌরসভায় মো. অয়েজ উদ্দিন বিশ্বাস ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ৭৩ নং ওয়ার্ড কাউন্সিলর পদে মো. জিয়াউল হক আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন।

 

 

শ্রীসঙ্গল উপজেলা নির্বাচনে নৌকার পদপ্রার্থী ভানুলাল রায় বাংলাদেশ প্রতিক্ষণ কে বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ১০ জনের মধ্যে আমাকে মনোনয়ন করে দিয়েছেন।

 

 

 

 

 

 

এজন্য আমি চির কৃতজ্ঞ প্রকাশ করছি, বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে যত ধরনের পদক্ষেপ আছে তা আমি মাথায় নিয়ে কাজ করবো। আমি দলের মধ্যে নিয়োজিত থেকে কাজ করছি, বাংলাদেশ আওয়ামী লীগের অন্তপ্রাণ তৃণমূল পর্যায় থেকে কাজ করছি, প্রথমে আওয়ামী লীগের কর্মী ছিলাম, সে অবস্থায় আওয়ামী লীগের কর্মী হিসেবে নৌকা প্রতীক নিয়ে দুই দুইবার শ্রীমঙ্গল সদর ইউনিয়ন চেয়ারম্যান পদে জয়লাভ করি। তারই ধারাবাহিকতায় বর্তমান উপজেলা চেয়ারম্যান এর নৌকার প্রতীক পেয়েছি। এতএব দলের সমর্থনে আজ এতদূর এগিয়ে যেতে পেরেছি, দলকে সবসময় কৃতজ্ঞ চিত্রে স্মরণ করি। বাংলাদেশ আওয়ামী লীগ স্বাধীনতা সু পক্ষের শক্তি এবং জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শের সৈনিক হিসেবে কাজ করে যাচ্ছি । উপজেলা পরিষদের যতটুকুই সেবা প্রদান করার সংঘবিধি বদ্ধ দায়িত্ব আমাকে প্রেরণ করা হয়েছে। সেই সংঘবিধি বদ্ধ দায়িত্ব আমি পালন করবো। এর পাশাপাশি আমার মানবিক যে দ্বায়িত্ব আছে আমি শ্রীমঙ্গল বাসীর জন্য সেই সেবার কাজ করে যাবো বলে তিনি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *