রবীন্দ্রনাথ সরেনের অবস্থা শঙ্কটাপন্ন

Spread the love

বিশেষ প্রতিনিধি | দিনাজপুর, ২৮ জুন ২০২১ : বাংলাদেশ আদিবাসী পরিষদের সভাপতি ও বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় কমিটির সদস্য কমরেড রবীন্দ্রনাথ সরেনের শারিরীক অবস্থা’র উন্নতি হচ্ছেনা। দিনাজপুর জিয়া হার্ট ফাউন্ডেশনে চিকিৎসাধীন রয়েছেন তিনি।

ডায়াবেটিক, কিডনি এবং পায়ে পচনজনিত গ্যাংরিনে তার অবস্থা শঙ্কটাপন্ন। কয়েকদিন আগে দিনাজপুর ডায়াবেটিস হাসপাতালে পচনজনিত কারণে তার ডান পায়ের তিনটি আঙ্গুলে সার্জারি করার পর তিনি সেখানে শ্বাসকষ্টে আক্রান্ত হন।সেখান থেকে জরুরিভাবে তাকে দিনাজপুর জিয়া হার্টফাউন্ডেশনের আইসিইউতে ভর্তি করা হয়। জিয়া হার্ট ফাউন্ডেশনের কর্মরত ডাক্তার’রা গ্যাংরিনের পচনরোগ ক্রমাগত ডান পায়ের উপরিভাগে ছড়িয়ে পরায় তার পায়ে সার্জারি করার সিদ্ধান্ত নেন। ঢাকা বার্ডেম হাসপাতালের কর্মরত সার্জেন ডাক্তার সুব্রত রায়ের তত্ত্বাবোধানে ২৫ জুন সকাল ১০ টায় দিনাজপুরেই তার অপারেশন করার প্রস্তুতি থাকলেও অপারেশন করা সম্ভব হয় নি। তাকে অপারেশন টেবিলে নেয়া হলে তিনি প্রচন্ড শ্বাসকষ্টে ছটপট করতে থাকেন। এমতাবস্থায়, অপারেশন না করেই তাকে আইসিইউ’তে ফিরিয়ে নেয়া হয়।ডাক্তার’রা অভিমত দিয়ে বলেছেন, ‘শ্বাসরোগের অবস্থার উন্নতি না হলে তার পায়ের সার্জারি সম্ভব নয়’। তার চিকিৎকার বিষয়টি নিয়ে সার্বক্ষণিক যোগাযোগ রাখছেন বাংলাদেশের ওয়ার্কার্স
পার্টির সভাপতি জননেতা কমরেড রাশেদ খান মেনন এমপি ও সাধারণ সম্পাদক কমরেড ফজলে হোসেন বাদশা এমপি,পলিটব্যুরো সদস্য কমরেড নজরুল ইসলাম হক্কানী এবং দিনাজপুরস্হ কেন্দ্রীয় কমিটির সদস্য কমরেড হবিবর রহমান। ওয়ার্কার্স পার্টির দিনাজপুর জেলা সম্পাদক মন্ডলীর সদস্য রবিউল আউয়াল খোকা,জেলা নেতা বিমল আগরওয়াল অসুস্থ নেতার চিকিৎসা’র খোজখবর রাখছেন নিয়মিত। রবীন্দ্রনাথ সরেনের সন্তান মানিক সরেন,পরিবার এবং আদিবাসী পরিষদের নেতারা প্রাণস্তকর পরিশ্রম করছেন স্বজনকে বাঁচাতে। পরিবার, দিনাজপুর পার্টি, স্থানীয় সাংবাদিক এবং আদিবাসী নেতারা তাঁকে দ্রুত এয়ার অ্যাম্বুলেন্সে ঢাকায় নিয়ে তাঁর সুচিকিৎসা নিশ্চিত করতে মাননীয় প্রধানমন্ত্রী’র হস্তক্ষেপ কামনা করেছন।
বাংলাদেশ আদিবাসী পরিষদের সভাপতি ও বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় কমিটির সদস্য কমরেড রবীন্দ্রনাথ সরেনের সুচিকিৎসা নিশ্চিত করতে মাননীয় প্রধানমন্ত্রী’র হস্তক্ষেপ কামনা করেছন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির মৌলভীবাজার জেলা সম্পাদক মণ্ডলীর সদস্য, আরপি নিউজের সম্পাদক ও বিশিষ্ট কলামিস্ট সৈয়দ আমিরুজ্জামান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *