মৌলভীবাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে ৫ জনের মৃত্যু : ওয়ার্কার্স পার্টি ও আরপি নিউজের শোক প্রকাশ

Spread the love

সৈয়দ আরমান জামী ( মৌলভীবাজার জেলা প্রতিনিধি )
মৌলভীবাজার, ২৮ জানুয়ারি ২০২০: মৌলভীবাজার শহরে ভয়াবহ অগ্নিকাণ্ডে দগ্ধ হয়ে একই পরিবারের পাঁচজনের মৃত্যু হয়েছে। ২৮ জানুয়ারি মঙ্গলবার সকাল পৌনে ১০টার দিকে শহরের এম সাইফুর রহমান সড়ক এলাকার একটি জুতার দোকানে এ অগ্নিকাণ্ড ঘটে। পরে দুই ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে ফায়ার সার্ভিস।
নিহতরা হলেন পিংকি সু স্টোরের সত্ত্বাধিকারী সুভাষ রায় (৬৫), সুভাষ রায়ের মেয়ে প্রিয়া রায় (১৯)। সুভাষ রায়ের ভাই মনা রায়ের স্ত্রী দিপ্তী রায় (৪৮)। সুভাষ রায়ের শ্যালক সজল রায়ের স্ত্রী দিপা রায় (৩১) ও মেয়ে বৈশাখী রায় (৩)।
ভয়াবহ অগ্নিকাণ্ডে নিহত সুভাষ রায়ের ছোট ভাই মনা রায় (৬০) সংকটাপন্ন অবস্থায় হাসপাতালে ভর্তি আছেন।
সেন্ট্রাল রোডে ওই দু’তলা ভবনের নিচ তলায় সুভাষ রায় পিংকি সু স্টোর নামের জুতার দোকার পরিচালনা করতেন এবং ২য় তলায় ভাই এবং তার পরিবার নিয়ে একসাথে থাকতেন। নিহতদের মধ্যে দিপা রায় ও বৈশাখী সুভাষের বাড়িতে বিয়ের অনুষ্ঠানে আসেন। তারা হবিগঞ্জের উমেদনগরের বাসিন্দা।
জানা যায়, সুভাষ রায়ের মেয়ের পিংকির বিয়ে গত ২২ জানুয়ারি অনুষ্ঠিত হয়। বিয়ে উপলক্ষে আত্মীয়রা বাসায় আসেন। সোমবার মেয়ের বউভাত শেষে বাসায় ১২ জন সদস্য অবস্থান করেন। সকাল পৌনে ১০টার দিকে ভবনের নিচ তলায় তাদের ব্যবসা প্রতিষ্ঠান থেকে আগুনের সূত্রপাত হয়ে তা পুরো ভবনে ছড়িয়ে পড়ে। বিয়ের আনুষ্ঠানিকতায় ক্লান্ত সবাই তখন ঘুমিয়েছিলেন। আগুন টের পেয়ে পরিবারের সদস্য ও স্বজনদের ৭ জন আশপাশের বাসিন্দাদের সহায়তায় বেরিয়ে আসেন। কিন্তু ভয়াবহ আগুনের কবলে আটকা পড়েন ৫ জন। ঘটনাস্থলেই তারা মারা যান।
মৌলভীবাজার মডেল থানার অফিসার ইনচার্জ আলমগীর হোসেন পাঁচজন নিহত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।
মৌলভীবাজার ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপপরিচালক মো. আবদুল্লাহ হারুন পাশা বলেন, ‘সংবাদ পেয়ে আমরা তৎক্ষণাৎ ছুটে আসি। আমাদের সঙ্গে দুটি ফায়ার স্টেশন ও চারটি গাড়ি আগুন নিয়ন্ত্রণে কাজ করেছে। পরে আমরা আগুন নিয়ন্ত্রণে আনি। পরে দেখা যায়, দোকানের ভেতরে একটি গ্যাস রাইজার ফেটে প্রচুর গ্যাস বের হচ্ছে। এখান থেকেই আগুনটা ছড়িয়ে গেছে। অনেক কষ্ট করে এই গ্যাস রাইজার বন্ধ করতে আমরা সক্ষম হই। পরে ওই দোকানের ওপরের তলায় বসতবাড়ি থেকে পাঁচটি লাশ উদ্ধার করি।’
এলাকাবাসী জানায়, আজ সকালে শহরের পিংকি শু স্টোর নামের একটি জুতার দোকানে ভয়াবহ অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। তখন দোকানের শাটার বন্ধ ছিল। মুহূর্তের মধ্যে দোকান থেকে আগুন উপরের দোতলায় ছড়িয়ে পড়ে। দোতলায় একটি আধাপাকা ঘরে পরিবার নিয়ে থাকতেন সুভাস রায়। এ সময় অগ্নিকাণ্ডে পুড়ে দুই মেয়ে, বোন ও ভাগ্নীসহ তাঁর মৃত্যু হয়। এ সময় এলাকাবাসী দুজনকে জীবিত উদ্ধার করে।
মৌলভীবাজার শহরে ভয়াবহ অগ্নিকাণ্ডে দগ্ধ হয়ে একই পরিবারের পাঁচজনের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির মৌলভীবাজার জেলা সম্পাদক মন্ডলীর সদস্য, অারপি নিউজের প্রধান সম্পাদক ও বিশিষ্ট কলামিস্ট সৈয়দ অামিরুজ্জামান।
ভয়াবহ অগ্নিকাণ্ডে দগ্ধ হয়ে একই পরিবারের পাঁচজনের মৃত্যুতে অারও শোক প্রকাশ করেছেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির মৌলভীবাজার জেলা সম্পাদক তাপস কুমার ঘোষ, শ্রীমঙ্গল পৌর শাখার সভাপতি শেখ জুয়েল রানা ও সাধারণ সম্পাদক মো. রোহেল অাহমদ, শ্রীমঙ্গল উপজেলা শাখার সভাপতি দেওয়ান মাসুকুর রহমান ও সাধারণ সম্পাদক জালাল উদ্দিন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *