মোদি-কোহলিসহ হাইপ্রোফাইলদের হত্যার হুমকি

Spread the love

আগামী ৩ নভেম্বর দিল্লির অরুন জেটলি স্টেডিয়ামে বাংলাদেশের বিপক্ষে টি-২০ ম্যাচে অংশ নিতে যাচ্ছে ভারতীয় ক্রিকেট দল। তার আগে ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি ও গোটা দলের নিরাপত্তা বাড়াতে দিল্লি পুলিশ নির্দেশ দেওয়া হয়েছে।

সম্প্রতি দেশটির জাতীয় তদন্তকারী সংস্থা এনআইএ’এর কাছে একটি উড়ো চিঠি এসে পৌঁছায়। যেখানে ভারতীয় ক্রিকেট দল বিশেষ করে বিরাটের ওপর হুমকি দেওয়া হয়েছে। এরপরই সংশ্লিষ্ট সব পক্ষকেই দলের প্রতিটি খেলোয়ার, ম্যাচ ভেন্যুর নিরাপত্তা খতিয়ে দেখতে বলা হয়।

দিল্লি পুলিশ সূত্রের খবর, ওই বেনামি চিঠিতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, বিজেপি সভাপতি তথা স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, বিজেপি সিনিয়র নেতা লালকৃষ্ণ আদভানি, দলের কার্যকরী সভাপতি জেপি নাড্ডা এবং আরএসএস প্রধান মোহন ভাগবতের নামও রয়েছে।

এনআইএ’এর কাছে ওই চিঠি আসার পরই তা পাঠিয়ে দেওয়া হয়েছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)-এর কাছে।

চিঠিতে লেখা হয়েছে, কেরালার কোঝিকোড় ভিত্তিক অল ইন্ডিয়া লস্কর সংগঠনটি বিরাট কোহলি ও ভারতের শীর্ষস্থানীয় রাজনীতিকদের ওপর হামলার ছক কষছে।

সূত্রের খবর হুমকি দিয়ে আসা চিঠিটি ভুয়াও হতে পারে যদিও দলের প্রতিটি খেলোয়াড় ও ম্যাচের ভেন্যুর নিরাপত্তা নিয়ে কোনও কমতি রাখতে চাইছে না নিরাপত্তা কর্মকর্তারা।

ভারতের মাটিতে বাংলাদেশের সঙ্গে তিনটি টি-২০ ম্যাচের পর দু’টি টেস্টও অনুষ্ঠিত হবে। যার একটি হবে কলকাতার ইডেন গার্ডেনে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *