মুজিববর্ষে অতিদরিদ্রদের বাড়িতে সৌরবিদ্যুৎ দিচ্ছেন কমরেড ফজলে হোসেন বাদশা এমপি

Spread the love

স্টাফ রিপোর্টার” শেখ জুয়েল রানা’

রাজশাহী, ১১ মার্চ ২০২০: বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী-মুজিববর্ষে রাজশাহী মহানগরীর অতিদরিদ্র প্রত্যেক মানুষের বাড়িতে জ্বলবে বিদ্যুতের আলো। বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ও রাজশাহী-২ (সদর) আসনের সংসদ সদস্য কমরেড ফজলে হোসেন বাদশা সৌর বিদ্যুতের মাধ্যমে তাদের ঘর আলোকিত করার উদ্যোগ নিয়েছেন।

বিষয়টি নিশ্চিত করে কমরেড ফজলে হোসেন বাদশা বলেন, সংসদ সদস্য হিসেবে তার নিজস্ব প্রকল্প থেকে তিনি মুজিববর্ষে নগরীর অতিদরিদ্র মানুষের ঘরে বিদ্যুতের আলো পৌঁছে দেয়ার উদ্যোগ নিয়েছেন। ইতিমধ্যে এই কাজ শুরু হয়েছে। তিনি আশা করেন, রাজশাহী মহানগরীতে বসবাস করেন, কিন্তু বিদ্যুৎ নেই এমন অতিদরিদ্র প্রত্যেকটি বাড়িতে মুজিববর্ষে তিনি সৌর বিদ্যুতের ব্যবস্থা করতে পারবেন।

জানা গেছে, প্রকল্পের কাজ শুরু করার পর নগরীর বিভিন্ন এলাকায় ঘুরছেন সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা। দারিদ্রতার কারণে যারা এখনও বাড়িতে বিদ্যুৎ সংযোগ নিতে পারেননি তাদের তালিকা তৈরি করছেন। এরপর নিজের প্রকল্পের মাধ্যমে তাদের বাড়িতে সৌর বিদ্যুতের সকল সরঞ্জাম পৌঁছে দেয়ার ব্যবস্থা করছেন। দরিদ্র মানুষের ঘরে জ্বলছে বৈদ্যুতিক বাতি। কুপি ছেড়ে ঝকঝকে আলোয় পড়াশোনা করছেন দরিদ্র মানুষের সন্তানেরা। এতে তারা ভীষণ খুশি।

শিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ফজলে হোসেন বাদশা বলেন, সংসদ সদস্য হিসেবে তিনি যে বরাদ্দ পান তা দিয়ে নগরীর প্রায় শতভাগ শিক্ষাপ্রতিষ্ঠানের উন্নয়ন হয়েছে। কিন্তু শুধু অবকাঠামোগত উন্নয়ন করলেই হবে না, শিক্ষার্থীদের পড়াশোনার দিকে মনোযোগীও করে তুলতে হবে। তাই মুজিববর্ষে তিনি নগরীর অতিদরিদ্র মানুষের বাড়িতে বৈদ্যুতিক বাতি জ্বালানোর ব্যবস্থা করছেন। এতে সেসব পরিবারের সন্তানেরা পড়াশোনার প্রতি আরও বেশি মনোযোগী হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *