ভাষা সৈনিক ও জাতীয় অধ্যাপক সুফিয়া আহমেদ অার নেই : ওয়ার্কার্স পার্টি ও আরপি নিউজের শোক

Spread the love

স্টাফ রিপোর্টার” শেখ জুয়েল রানা’

ঢাকা, ১০ এপ্রিল ২০২০: দেশের প্রথম নারী জাতীয় অধ্যাপক, ভাষা সৈনিক একুশে পদকপ্রাপ্ত ড. সুফিয়া আহমেদ (৮৭) ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহে রাজিউন)।
বৃহস্পতিবার রাতে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন বলে জানিয়েছেন সুপ্রিমকোর্টের আইনজীবী মো.আসাদুজ্জামান।
ঢাকা বিশ্ববিদ্যালয়ে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সাবেক অধ্যাপক সুফিয়া আহমেদ ছিলেন তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা ব্যারিস্টার সৈয়দ ইশতিয়াক আহমেদের স্ত্রী এবং বিচারপতি মুহাম্মদ ইব্রাহিমের কন্যা।
’৫২’র ভাষা আন্দোলনে অংশগ্রহণকারী সুফিয়া আহমেদ মৃত্যুকালে এক ছেলে, এক মেয়ে ও বহু গুণগ্রাহী রেখে গেছেন।
জাতীয় অধ্যাপক ও ভাষা সৈনিক ড. সুফিয়া আহমেদের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির মৌলভীবাজার জেলা সম্পাদক মন্ডলীর সদস্য, অারপি নিউজের প্রধান সম্পাদক ও বিশিষ্ট কলামিস্ট সৈয়দ অামিরুজ্জামান।
জাতীয় অধ্যাপক ও ভাষা সৈনিক ড. সুফিয়া আহমেদের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির মৌলভীবাজার জেলা সম্পাদক তাপস কুমার ঘোষ, শ্রীমঙ্গল উপজেলা শাখার সভাপতি দেওয়ান মাসুকুর রহমান ও সাধারণ সম্পাদক জালাল উদ্দিন এবং শ্রীমঙ্গল পৌর শাখার সভাপতি শেখ জুয়েল রানা ও সাধারণ সম্পাদক মো. রোহেল অাহমদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *