ভারতের দিল্লীতে সাম্প্রদায়িক হামলা ও সহিংসতার প্রতিবাদে ইসলামী বিশ্ববিদ্যালয়ে ছাত্রমৈত্রীর মানববন্ধন

Spread the love

স্টাফ রিপোর্টা, শেখ জুয়েল রানা’

ইসলামী বিশ্ববিদ্যালয় (কুষ্টিয়া), ০৪ মার্চ ২০২০: ভারতের দিল্লীতে মুসলমানদের উপর হামলা ও সহিংসতার প্রতিবাদে ইসলামী বিশ্ববিদ্যালয়ে মানববন্ধন করেছে বাংলাদেশ ছাত্রমৈত্রী।
রোববার বেলা ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক সংলগ্ন ‘মৃতুঞ্জয়ী মুজিব’ ম্যুরালের পাদদেশে মানববন্ধন করে তারা। এসময় সাধারণ শিক্ষার্থীরাও তাদের সাথে একমত পোষণ করে মানববন্ধনে অংশ নেয়।
এসময় বাংলাদেশ ছাত্রমৈত্রীর ইসলামী বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক মুতাসিম বিল্লাহ পাপ্পুর সঞ্চালনায় বক্তব্য রাখেন ছাত্রমৈত্রীর ইসলামী বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি আব্দুর রউফ, সহ-সভাপতি আখতার হোসেন আজাদ, সাংগঠনিক সম্পাদক মোর্শেদুল ইসলাম। এছাড়াও কোষাধ্যক্ষ রিপন রায়সহ সংগঠনটির অন্যান্য নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।
এসময় বক্তারা বলেন, ‘আমরা ভারতে মুসলিমদের সংখ্যালঘু বলে জানি। ভারতে সংখ্যালঘুদের উপর বর্বচিত হামলা চালাচ্ছে উগ্রবাদী হিন্দুরা। এ মানববনন্ধন থেকে আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। ভারত আমাদের মুক্তিযুদ্ধে সহায়তা করেছে আমরা এর কৃতজ্ঞতা স্বীকার করি। কিন্তু অসাম্প্রদায়িক বাংলাদেশে মুজিবর্ষের জাতীয় প্রোগ্রামে আমরা ভারতের প্রধানমন্ত্রী সাম্প্রদায়িক নরেন্দ্র মোদিকে আমরা চাইনা।’
দিল্লিতে এনআরসি ও সিএএ-এর নামে বর্বর সাম্প্রদায়িক হামলা ও ধর্মীয় সহিংসতা সম্পর্কে জানতে চাওয়া হলে অামাদের প্রতিনিধিকে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির মৌলভীবাজার জেলা সম্পাদক মন্ডলীর সদস্য, অারপি নিউজের প্রধান সম্পাদক ও বিশিষ্ট কলামিস্ট সৈয়দ অামিরুজ্জামান এ চলমান সাম্প্রদায়িক দাঙ্গা পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন।
এ পরিস্থিতিতে তা পার্শ্ববর্তী দেশসমূহেও অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করতে পারে মন্তব্য করে অারও বলেন, সহিংসতার বিরুদ্ধে সম্প্রীতির সচেতন জাগরণ সৃষ্টিতে জনমত গড়ে তুলতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *