প্রশাসনের উদ্যোগে ভ্রাম্যমাণ বাজারের গাড়ি শ্রীমঙ্গলে: কল দিলে চলে আসবে আপনার বাড়িতে

Spread the love

 

শেখ জুয়েল রানা, স্টাফ রিপোর্টার।।
শ্রীমঙ্গল, ০৯ এপ্রিল ২০২০: করোনা ভাইরাসের সংক্রমণ মোকাবেলায় জনগণকে সামাজিক দূরত্ব বজায় রাখতে ঘরে থাকতে হচ্ছে। কোনো প্রয়োজনে বাইরে অাসলেও নিরাপদ দূরত্ব বজায় রাখতে হয়। বাইরে এসে ঝুঁকিতে যাতে পড়তে না হয়, সেই জন্যে প্রশাসনের উদ্যোগে শ্রীমঙ্গলে ভ্রাম্যমাণ বাজারের গাড়ি চালু হয়েছে। কল দিলেই চলে অাসবে অাপনার বাড়িতে।
অার তাই প্রিয় শ্রীমঙ্গল উপজেলাবাসী, অাপনাকে বলছি।অাপনারা বাইরে ঘুরাফেরা বন্ধ করুন। ঘরে থাকুন। ঘরে খাবার নেই? বাজারের জন্য বাইরে যাবার কোন প্রয়োজন নেই!!
০১৭০০৭১৭১৩৮ নম্বরে ফোন করুন তাড়াতাড়ি।
ভ্রাম্যমান বাজারের গাড়ি চলে আসবে আপনার বাড়িতে।
ব্যবস্থাপনা ও পরিচালনায় – উপজেলা করোনা প্রতিরোধ কমিটি, শ্রীমঙ্গল।।

COVID-19❌
SHOP-20 ✅
একটি সচেতনতামূলক ও উদ্বুদ্ধকরণ কর্মসূচি

উদ্যোগ:
উপজেলা প্রশাসন, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।

ব্যবস্থাপনা ও পরিচালনায়:
শ্রীমঙ্গল উপজেলা করোনা প্রতিরোধ কমিটি

উদ্দেশ্য :
সামাজিক দূরত্ব রক্ষা ও জনগণকে নিজ নিজ ঘরে অবস্থান করতে উদ্বুদ্ধ করতে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যসামগ্রী ভ্রাম্যমাণ দোকানের মাধ্যমে প্রতীকীমূলে ( ২০ টাকা) মানুষের ঘরে পৌঁছে দেওয়া।

SHOP- 20:
২০১৯ সালে আক্রমণকারী COVID-19 ভাইরাসকে ২০২০ সালে SHOP-20 এর মাধ্যমে আত্মরক্ষামূলক চ্যালেঞ্জ।

অগ্রাধিকার:
শ্রীমঙ্গল শহর ও উপজেলার বিভিন্ন বাজার হতে দূরবর্তী গ্রামের মানুষ (যেহেতু যানবাহন বন্ধ এবং ঘর থেকে বের হতে মানা/সীমাবদ্ধতা)। পাশাপাশি সরকারি ও বেসরকারিভাবে বিনামূল্যে বিতরণকৃত খাদ্যপণ্য যারা পাচ্ছেন না, সেরকম নিম্ন/সল্প/মধ্যম আয়ের পরিবার।

পণ্যতালিকা:
চাল, ডাল, তেল, আলু, পেঁয়াজ (পরবর্তীতে ইউনিট বাড়ানো হবে)

পণ্যমূল্য/ইউনিটমূল্য:

১। চাল- ১ কেজি ( ১ইউনিট), বাজারমূল্য: ৪২ টাকা
২। আলু-২ কেজি (১ইউনিট), বাজারমূল্য : ৪২ টাকা
৩। পেঁয়াজ- ১ কেজি(১ইউনিট) বাজারমূল্য: ৩০ টাকা
৪। তেল – ১/২ কেজি(১ইউনিট) বাজারমূল্য: ৫১ টাকা
৫। ডাল ১/২ কেজি (১ইউনিট) বাজারমূল্য : ৪১ টাকা

*** প্রতি ইউনিটের বিক্রয়মূল্য : ২০ টাকা( SHOP-20)

অর্থসংস্থান:
অনুদান।
প্রাথমিকভাবে অফিসার্স ক্লাব, শ্রীমঙ্গল এর সকল কর্মকর্তার সর্বনিম্ন একদিনের বেতন বা সর্বোচ্চ ইচ্ছাধীন অর্থ এবং লেডিস ক্লাব, শ্রীমঙ্গল হতে প্রাপ্ত অনুদান দিয়ে কর্মসূচির যাত্রা শুরু।

কার্যক্রম শুরু: ০৭ এপ্রিল ২০২০

করোনা নাশে মানুষের পাশে’ ওয়ার্কার্স পার্টির সহায়তা কর্মসূচীকে এগিয়ে নিন: সৈয়দ অামিরুজ্জামান

করোনা ভাইরাসের সংক্রমণ মোকাবেলায় সারাদেশে কার্যত লকডাউন চলছে। এর ফলে কর্মজীবী, শ্রমজীবী মানুষ যাদের অধিকাংশ ‘দিনঅানে দিনখায়’ তারা অাজ নিদারুণ সংকটে। সরকার কিছু ব্যবস্থা নিয়েছে। কিন্তু তা যথেষ্ট নয়। তাছাড়া এমন ব্যক্তিরা অাছেন যারা লাইনে দাঁড়িয়ে অথবা প্রশাসনের কর্মকর্তাদের কাছে ধরনা দিয়ে এই সাহায্য সংগ্রহ করতে পারছেন না। এই পরিস্থিতিতে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি ‘করোনা নাশে মানুষের পাশে’ সহায়তা কর্মসূচী গ্রহণ করেছে। ইতোমধ্যে পার্টির যুব ও ছাত্র কর্মীরা বাংলাদেশ যুব মৈত্রী ও বাংলাদেশ ছাত্র মৈত্রীর নেতৃত্বে, নারী কর্মীরা নারী মুক্তি সংসদের নেতৃত্বে, বিভিন্ন জেলা পার্টির কর্মীরা হ্যান্ড স্যানিটাইজার ও মাস্ক তৈরি করে রিক্সাওয়ালা, গৃহকর্মী, হকার, ছোট দোকানদার, বস্তিবাসী ও দরিদ্র অসহায় মানুষের পাশে বিতরণ করেছে। কিন্তু বর্তমানে তাদের প্রয়োজন খাবার সামগ্রী। সেই লক্ষ্যে পার্টি জনপ্রতি ৫ কেজি চাল, ২ কেজি ডাল, ২ কেজি অালু, ১টি সাবান ও মাস্ক ঐ ধরণের দরিদ্র অসহায় মানুষের মাঝে বিতরণের উদ্যোগ গ্রহণ করেছে। এ ব্যাপারে অাপনার সহযোগিতার হাত অামাদের উদ্যোগকে সফল ও সার্থক করে তুলতে পারে। যারা সামর্থ্যবান তারা যদি ৫ থেকে ১৫ প্যাকেট উল্লিখিত সামগ্রী বা সমপরিমাণ অর্থ প্রদান করেন তাহলে এ কর্মসূচি এগিয়ে নিতে এবং অব্যাহত রাখতে সহায়ক ভূমিকা রাখবে। যারা বিত্তবান তারা ৫০ কেজি ওজনের ৫/১০ বস্তা চাল, ১/২ বস্তা ডাল, ৫/১০ লিটার তেল, ১/২ বস্তা অালু বা সমপরিমাণ অর্থ অামাদের নিচের নম্বরে বিকাশ করতে পারেন।
এই সংগ্রহ ও বিতরণের তথ্য অাপনার দেয়া ঠিকানা, ইমেইল, হোয়াটস অ্যাপে জানানো হবে।
দ্রব্য সামগ্রী পাঠানোর ঠিকানা: ১১/ই বসুন্ধরা অাবাসিক এলাকা, কলেজ রোড, ডাক ও উপজেলা – শ্রীমঙ্গল, জেলা – মৌলভীবাজার
৩০ তোপখানা রোড, অনিমা ভিসতা (৫ম তলা সি-৪), ঢাকা -১০০০
ফোন : ০১৭১৬৫৯৯৫৮৯, ০১৭৬৫৮২০৬২৭, ০২৯৫৬৭৯৭৫

বিকাশ নাম্বার : ০১৭১৬৫৯৯৫৮৯, ০১৭১০৯০৮৩৪৭
পূবালী ব্যাংক লিঃ, সেভিংস একাউন্ট নাম্বার : ০৬২৬১০১০৭৩৪১৩

‘করোনা নাশে মানুষের পাশে’ ওয়ার্কার্স পার্টির সহায়তা কর্মসূচীকে সফল করতে সামর্থ্যবান ও বিত্তবানদের এগিয়ে অাসার জন্য অাহবান জানিয়েছেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির মৌলভীবাজার জেলা সম্পাদক মন্ডলীর সদস্য, অারপি নিউজের সম্পাদক ও বিশিষ্ট কলামিস্ট সৈয়দ অামিরুজ্জামান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *