‘প্রতি উপজেলা থেকে বিদেশে যাবে ১ হাজার লোক’

Spread the love

দেশের প্রতিটি উপজেলা থেকে পর্যায়ক্রমে এক হাজার করে লোক বিদেশে পাঠানো হবে বলে জানিয়েছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ। শনিবার সকালে সিলেটে কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ তথ্য জানান মন্ত্রী। সিলেট জেলা পুলিশ লাইন্সের শহীদ এসপি এম. শামসুল হক মিলনায়তনে সিলেট জেলা পুলিশ এ সভার আয়োজন করে।

সভায় মন্ত্রী ইমরান আহমদ বলেন, যারা বিদেশে যেতে চান, তাদেরকে দালালচক্র সম্পর্কে সতর্ক থাকতে হবে। দালালদের তথ্য কারো কাছে থাকলে তা পুলিশকে অবহিত করা প্রয়োজন। দালালদের কাছে মোটা অঙ্কের টাকা দিয়ে অনেকে বিদেশে গিয়ে (কাজ করে) সেই টাকা তুলতে পারেন না, তারা দেশেও আসতে পারেন না।
তিনি বলেন, দেশের যুবসমাজকে মাদক ধ্বংস করে দিচ্ছে। মাদকের সাথে দুর্নীতিও একটি ব্যাধি। কারা, কোথায় দুর্নীতি করছে, পুলিশকে তা জানাতে হবে।

সিলেটের পুলিশ সুপার ফরিদ উদ্দিনের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন সাংসদ মাহমুদ উস সামাদ চৌধুরী, সিলেটের বিভাগীয় কমিশনার (ভারপ্রাপ্ত) তাহমিদুল ইসলাম, সিলেট রেঞ্জের ডিআইজি কামরুল আহসান, সিলেটের জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম, সিলেট মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার পরিতোষ ঘোষ, সাবেক সাংসদ জেবুন্নেছা হক, কমিউনিটি পুলিশিং সিলেট জেলা কমিটির আহবায়ক মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ প্রমুখ।

এদিকে, সভায় কমিউনিটি পুলিশিং ব্যবস্থা চালুকরণে অগ্রণী ভূমিকা রাখায় সিলেটের জকিগঞ্জ উপজেলা চেয়ারম্যান লোকমান উদ্দিন চৌধুরীকে শ্রেষ্ঠ সদস্য এবং গোয়াইনঘাট থানার এসআই যীশু দত্তকে শ্রেষ্ঠ সিপিও হিসেবে পুরস্কৃত করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *