পিআইবি’র বুনিয়াদি প্রশিক্ষণ পেল শেকৃবিসাস

Spread the love

প্রেস ইনস্টিটিউট বাংলাদেশ (পিআইবি) কর্তৃক বুনিয়াদি প্রশিক্ষণ সম্পন্ন করেছে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (শেকৃবিসাস)।

গত ২৮ থেকে ৩০ অক্টোবর পর্যন্ত ৩ দিনব্যাপী সমিতির ১৯ জন সদস্য ও ১১ জন নবীনসহ ৩০ জন প্রশিক্ষণার্থী এ প্রশিক্ষণ গ্রহণ করেন।

সাংবাদিকতার বিভিন্ন বিষয়ে অবহিতকরণ, জানা বিষয়গুলোকে পুনরায় জানাতে ও প্রশিক্ষণার্থীদের সাংবাদিকতার মৌলিক বিষয় সম্পর্কে অবহিত করতে এ প্রশিক্ষণের আয়োজন করে পিআইবি ও শেকৃবিসাস। ৩ দিনের কর্মসূচিতে ৭ জন প্রশিক্ষকের পরিচালনায় মোট ১৫টি সেশনে এ প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়। বুধবার প্রশিক্ষণের শেষদিনে সমাপন অনুষ্ঠানের মধ্য দিয়ে প্রশিক্ষণার্থীদের হাতে সনদপত্র তুলে দেওয়া হয়।

সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শেকৃবি উপাচার্য ও শেকৃবিসাস’র প্রধান পৃষ্ঠপোষক অধ্যাপক ড. কামাল উদ্দিন আহাম্মদ। প্রশিক্ষণ সমন্বয়কারী ও পিআইবি প্রতিবেদক জিলহাজ উদ্দিন নিপুণ ও শেকৃবি’র সহযোগী অধ্যাপক ও শেকৃবিসাস’র প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ড. তাজুল ইসলাম চৌধুরী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

পিআইবি পরিচালক মো. ইলিয়াছ ভূঁইয়া সভাপ্রধান হিসেবে উপস্থিত ছিলেন।

এ সময় ইলিয়াছ ভূঁইয়া বলেন, ‘কর্তৃপক্ষকে চ্যালেঞ্জ করা ও প্রশ্ন করার অধিকারই সাংবাদিকতার শক্তি। আশা করছি, এই প্রশিক্ষণের মধ্য দিয়ে সেই শক্তিগুলোকে কাজে লাগিয়ে সাংবাদিকরা দেশ ও মানবউন্নয়নে কাজ করে যাবে।’

উপাচার্য ড. কামাল উদ্দিন আহাম্মদ বলেন, ‘সাংবাদিকরা হচ্ছে সমাজের দর্পণ। সাংবাদিকদের নৈতিকতার দিক থেকে শক্তিশালী হতে হবে। তাদের হতে হবে সৎ, দক্ষ ও বিচক্ষণ। কৃষি সেক্টরের উন্নতির জন্য কৃষি সাংবাদিকতায় আরও বেশি তৎপর হতে হবে। এক্ষেত্রে কৃষি গ্র্যাজুয়েটরাই শক্তিশালী ভূমিকা রাখতে পারবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *