দেশে করোনাভাইরাস কীট আবিস্কারক ডা. বিজন কুমার শীল : ওয়ার্কার্স পার্টির অভিনন্দন

Spread the love

স্টাফ রিপোর্টার” শেখ জুয়েল রানা’

ঢাকা, ১৯ মার্চ ২০২০: ডা. বিজন কুমার শীল। তিনি গণস্বাস্থ্যে কাজ করেন। তিনি ও তার দল সম্প্রতি দেশে গণস্বাস্থ্য কেন্দ্রের হয়ে করোনা ভাইরাস সনাক্তকরন কীট আবিস্কার করেছেন।
তিনি এককথায় অসাধারণ একজন মেধাবী মানুষ।

দেশে যেখানে তিনি কাজ করতেন এক সময় উনাকে জামাত চক্র অফিস থেকে তাড়িয়ে দেয়। সেই সময় তিনি বাধ্য হয়ে দেশ ছেড়ে চলে যান সিংগাপুরে, জয়েন করেন সিংগাপুর ন্যাশনাল ইউনিভার্সিটিতে শিক্ষক হিসাবে। এরপর ঐ চাকরি ছেড়ে জয়েন করেন এমপি নামক একটা বায়োলজিকস আমেরিকান কোম্পানিতে, ওটার মালিক ছিলেন যুগোস্লাভিয়ার একজন প্রাক্তন প্রেসিডেন্ট।

এরপর নিজেই বায়োলজিক্যাল রিয়েজেন্ট তৈরি ও ব্যবসা শুরু করেন। সম্প্রতি তিনি গণস্বাস্থ্য কেন্দ্রে যোগ দেন মাইক্রোবায়োলজি ডিপার্টমেন্টে। সেখানে তিনি শিক্ষকতার পাশাপাশি মনযোগ দেন গবেষনায়।
দুর্ভাগ্য দেশের খ্যাতনামা মেডিকেল কলেজগুলো তাকে কাজে লাগায়নি।দুর্ভাগ্য আমাদের।

আজ এই অবহেলিত চিকিৎসক, গবেষক করোনাভাইরাস সনাক্তকরন কীট আবিস্কার করে দেশ ও জাতির কল্যানে এগিয়ে এসেছেন।

বিঃদ্রঃ ড. বিজন কুমার শীল, পিএইচ ডি (ইউনিভার্সিটি অব সারে, ইংল্যান্ড), ডিভিএম (ফার্স্ট ক্লাস ফার্স্ট), এমএসসি (ফার্স্ট ক্লাশ ফার্স্ট) ইন ভাইরোলজি।

করোনা ভাইরাস সনাক্তকরন কীট আবিস্কার করায় ড. বিজন কুমার শীলকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির মৌলভীবাজার জেলা সম্পাদক মন্ডলীর সদস্য, আরপি নিউজের সম্পাদক ও বিশিষ্ট কলামিস্ট সৈয়দ আমিরুজ্জামান ও বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল পৌর শাখার সভাপতি শেখ জুয়েল রানা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *