দিল্লীতে সাম্প্রদায়িক দাঙ্গা ও সহিংসতার প্রতিবাদে ব্রাহ্মণবাড়িয়ায় বাংলাদেশ ছাত্রমৈত্রীর মানববন্ধন

Spread the love

প্রতিনিধি “সৈয়দ জামী’

ব্রাহ্মণবাড়িয়া, ০৪ মার্চ ২০২০: ভারতের দিল্লীতে সাম্প্রদায়িক দাঙ্গা ও সহিংসতা, ধর্মীয় প্রতিষ্ঠান ও বাড়িঘরে হামলা এবং অগ্নিসংযোগের প্রতিবাদে ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সামনে বাংলাদেশ ছাত্রমৈত্রীর মানববন্ধন কমর্সূচী পালিত হয়।
সহিংস ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ ও সাম্প্রদায়িক সহিংসতা অবিলম্বে বন্ধের দাবি জানিয়ে ব্রাহ্মণবাড়িয়া জেলা ছাত্রমৈত্রীর যুগ্ম আহ্বায়ক সানিউর রহমান সভাপতিত্বে ও জেলা ছাত্রমৈত্রীর যুগ্ম আহ্বায়ক ফাহিম মুনতাসিরের পরিচালনায় বক্তব্য রাখেন জাতীয় শ্রমিক ফেডারেশন ব্রাহ্মণবাড়িয়া জেলা কমিটির সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, সাবেক ছাত্রমৈত্রী নেতা এড. মো. নাসির মিয়া, ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক দীপক চৌধুরী বাপ্পী, যুবমৈত্রী নেতা আরমান উদ্দিন, ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজ ছাত্রমৈত্রীর আহ্বায়ক সাইফুল ইসলাম, জেলা ছাত্রমৈত্রীর সদস্য জুবায়েদ আহমেদ, তাহমিদ হোসেন চৌধুরী, এম এ সাফেঈন চৌধুরী স্বপ্নীল, আসাদ ইসলাম অন্তর, মো. জিহাদ, তোষার মিয়া ও মেহেদী হাসান প্রমুখ।
মানববন্ধনে বক্তারা বলেন ভারতের বিজেপির কতিপয় নেতার সাম্প্রদায়িক উস্কানিমূলক বক্তব্যের জেরে সাম্প্রদায়িকতার আগুনে দিল্লি পুড়ছে, ভারত সারকারের উদাসীনতায় এই সহিংসতা আরো ব্যাপক আকার ধারন করতে পারে। সারাবিশ্বে মৌলবাদী অপশক্তির উত্থানের কারণে বিশ্বের কোথাও ধর্মীয় বা ভাষাগত সংখ্যালগুরা আজ নিরাপদ নয়। সাম্প্রদায়িক অপশক্তির বিরুদ্ধে অসাম্প্রদায়িক চেতনার অধিকারী মানুষদের ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ার আহ্বান জানান।

দিল্লিতে এনআরসি ও সিএএ-এর নামে বর্বর সাম্প্রদায়িক হামলা ও ধর্মীয় সহিংসতা সম্পর্কে জানতে চাওয়া হলে অামাদের প্রতিনিধিকে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির মৌলভীবাজার জেলা সম্পাদক মন্ডলীর সদস্য, অারপি নিউজের প্রধান সম্পাদক ও বিশিষ্ট কলামিস্ট সৈয়দ অামিরুজ্জামান এ চলমান সাম্প্রদায়িক দাঙ্গা পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন।
এ পরিস্থিতিতে তা পার্শ্ববর্তী দেশসমূহেও অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করতে পারে মন্তব্য করে অারও বলেন, সহিংসতার বিরুদ্ধে সম্প্রীতির সচেতন জাগরণ সৃষ্টিতে জনমত গড়ে তুলতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *