ডিআরইউ’র ২৬তম প্রতিষ্ঠাবার্ষিকী ২৬ মে

Spread the love

বিশেষ প্রতিনিধি | ঢাকা, ২৫ মে ২০২১ : আগামীকাল ২৬ মে ঢাকা রিপোর্টার্স ইউনিটি’র (ডিআরইউ) ২৬তম প্রতিষ্ঠাবার্ষিকী। রাজধানী ঢাকায় গণমাধ্যমে কর্মরত রিপোর্টারদের অধিকার আদায়, পেশাগত উন্নতি আর মর্যাদা প্রতিষ্ঠার লক্ষ্যে ১৯৯৫ সালে ডিআরইউ’র জন্ম।

‘লড়াই-ঐক্য-ভাতৃত্বের বন্ধন’ এই স্লোগানকে সামনে রেখে বর্ণাঢ্য আয়োজনে দিনটি পালনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বুধবার সকাল ১১টায় জাতীয় পতাকা ও সংগঠনের পতাকা উত্তোলন করা হবে। পরে সাড়ে ১১টায় র‌্যালি এবং র‌্যালি শেষে প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটা হবে।

প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে সরকারের মন্ত্রী, বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, সাংবাদিক নেতৃবৃন্দ এবং ডিআরইউ’র বর্তমান ও সাবেক নেতৃবৃন্দসহ বিশিষ্টজনেরা উপস্থিত থাকবেন।

ডিআরইউ সভাপতি মুরসালিন নোমানী ও সাধারণ সম্পাদক মসিউর রহমান খান সংগঠনের ২৬তম প্রতিষ্ঠাবার্ষিকীতে সকল সদস্যকে প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে বলেন, ‘গঠনতন্ত্র ও সাধারণ সদস্যদের সেন্টিমেন্টকে ধারণ করে সবসময় এগিয়ে চলে ডিআরইউ। লড়াই, ঐক্য ও ভ্রাতৃত্বের বন্ধনেই ডিআরইউ’র পথচলা। সুখে-দুঃখে ডিআরইউ সব সময় সদস্যদের পাশে রয়েছে এবং আগামীর পথ চলায় আপনাদের পাশে চাই।’

ডিআরইউ নেতৃবৃন্দ স্বাস্থ্যবিধি মেনে প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচি সফল করতে সংগঠনের সদস্যদের প্রতি আহ্বান জানিয়েছেন।

উল্লেখ্য, প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বিশিষ্টজনদের গবেষণাধর্মী লেখা নিয়ে একটি বিশেষ স্মরণিকা প্রকাশ করা হবে। ডিআরইউ প্রতিষ্ঠার পর থেকে রিপোর্টারদের পেশাগত দক্ষতা বৃদ্ধি, প্রতিভা বিকাশ, পেশাগত মান উন্নয়ন, মর্যাদা প্রতিষ্ঠা, বস্তুনিষ্ঠ ও সুস্থ সাংবাদিকতা বিকাশে সদস্যদের জন্য কল্যাণমূলক এবং প্রশিক্ষণ কর্মসূচি গ্রহণ করে আসছে।

ঢাকা রিপোর্টার্স ইউনিটি’র (ডিআরইউ) ২৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সংগঠনের সকল সদস্যকে প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির মৌলভীবাজার জেলা সম্পাদক মণ্ডলীর সদস্য, আরপি নিউজ এর সম্পাদক ও বিশিষ্ট কলামিস্ট সৈয়দ আমিরুজ্জামান।ডিআরইউ’র ২৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আরও শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির মৌলভীবাজার জেলা সম্পাদক তাপস কুমার ঘোষ, শ্রীমঙ্গল উপজেলা শাখার সভাপতি দেওয়ান মাসুকুর রহমান ও সাধারণ সম্পাদক জালাল উদ্দীন এবং শ্রীমঙ্গল পৌর শাখার সভাপতি শেখ জুয়েল রানা ও সাধারণ সম্পাদক রোহেল আহমদ, বাংলাদেশ যুবমৈত্রীর শ্রীমঙ্গল উপজেলা শাখার সভাপতি জামাল মুশরাফিয়া ও বাংলাদেশ ছাত্রমৈত্রীর মৌলভীবাজার জেলা শাখার সাধারণ সম্পাদক অজিত বোনার্জি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *