চাঁপাইনবাবগঞ্জ থেকে শ্রীমঙ্গলে আসা ৩৪ জনের ১২ জন করোনা পজিটিভ

Spread the love

নূর মোহাম্মদ সাগর শ্রীমঙ্গল (মৌলভীবাজার) :

চাঁপাইনবাবগঞ্জ থেকে মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গলে আসা কমপক্ষে ৩৪ জনের নমুনা পরিক্ষা করে ১২ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে অপরদিকে আরও ১৪ জনের মধ্যে ২ জন সহ মোট ১৪ জনের করোনা পজিটিভ বলে ২৮ মে দিবাগত রাতে একটি সুত্রে জানা গেছে।

এ ব্যাপারে শ্রীমঙ্গল স্বাস্থ্য কর্মকর্তা ড সাজ্জাদ হোসেন চৌধুরী বলেন চাপাই এলাকা থেকে আগত ৩৪ জনসহ মোট ৪৮ জনকে পরিক্ষা করা হয়েছে এর মধ্যে চাপাই’র ৩৪ জনের মধ্যে ১২ জন এবং স্থানীয় অন্যান্যদের মধ্যে ২ জন কে পজিটিভ পাওয়া গেছে ৩৮ মে রাতে শ্রীমঙ্গলের সহকারী কমিশনার (ভূমি), উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা, থানার ওসি (অপারেশন) চাঁপাই থেকে আসা করোনা শনাক্ত রোগিদের বাসা লকডাউন করে যান। এ সময় স্থানীয় জনপ্রতিনিধিসহ এলাকার বিভিন্ন ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।

যেহেতু লোকজন লুকিয়ে বা বিভিন্ন বাহানায় এক এলাকা থেকে অন্য এলাকায় যাতায়াত করছে এমতাবস্থায় নতুনদের আইসলেশনে থেকে পরিক্ষা করিয়ে নেওয়া উচিৎ।

প্রসঙ্গত,এ ব্যাপারে “সংক্রমণ এলাকা চাঁপাইনবাবগঞ্জের শতাধিক নাগরিক শ্রীমঙ্গলসহ সিলেটে!” এই শিরোনামে একটি সংবাদ গত ২৪ মে রাতে প্রকাশ করলে স্থানীয় প্রশাসন তাদের নমুনা সংগ্রহের অভিযান চালিয়ে উল্লেখিতদের সনাক্ত করে স্বাস্থ্যবিধি মেনে চলতে বাসা বাড়িতে থেকে লক ডাউঁন মেনে চলতে বলা হয়েছে এবং স্থানীয়দের এ ব্যাপারে সতর্ক থাকার কথা বলা হয়েছে।

উল্লেখ্য, চাঁপাইনবাবগঞ্জে করোনা সংক্রমণ হার যখন ৫৫ শতাংশের অধিক তখন এক সপ্তাহের লকডাউন ঘোষণা প্রদান করে সেখানকার জেলা প্রশাসন। পরিস্থিতির আগাম সংবাদে শতাধিক নাগরিক শ্রীমঙ্গলসহ সিলেটের বিভিন্ন জেলা উপজেলায় আম পরিবহন যানবাহন ও অন্যান্য মাধ্যমে প্রবেশ করেছে বলে স্থানীয় বিভিন্ন সুত্রে সংবাদ পাওয়া যায়।

টিভিসহ বিভিন্ন সংবাদ মাধ্যমে সেখানকার সংবাদ প্রকাশের পর প্রতিবেশীরা আতঙ্কিত হয়ে পড়ে।করোনা সংক্রমণের ঊর্ধ্বগতিতে চাঁপাইনবাবগঞ্জের হার বেড়ে যাওয়ায় এক শ্রেণীর কাঁচামাল ব্যবসায়ী দ্রুত নানা পন্থায় বেড়িয়ে আসছে এলাকা ছেড়ে। এর মধ্যে ২৪ মে রোজ সোমবারে ৩০ জনের মত চাপাই নাগরিক শ্রীমঙ্গলে প্রবেশ করে শহরের শাহিবাগ,শান্তিবাগ,সিন্দুরখান রোডসহ বিভিন্ন আবাসিক এলাকায় ভাড়াটিয়া বাসায় উঠেছে বলে নুরুল আলম নামের একজনসহ কয়েকটি সুত্র আমার সিলেটকে জানালে এ প্রতিনিধি আমার সিলেট টুয়েন্টি ফোর ডটকম পত্রিকার মাধ্যমে উপজেলা প্রশাসন সহ সিলেট বিভাগের ছড়িয়ে পড়া চাপাই’র আগন্তকদের সন্ধান করে ব্যবস্থা নেওয়ার জন্য জনগণসহ প্রশাসনকে জানানোর চেষ্টা করলে শ্রীমঙ্গল প্রশাসন উপজেলা শহরের আসা চাপাই নাগরিদের নমুনা সংগ্র হকরে পরীক্ষাগারে পাঠালে তাদের মধ্যে কিছু লোকের করোনা পজিটিভ আসছে বলে হাসপাতালের একটি সুত্রে জানা গেছে। ।একই সাথে সিলেটের বিভিন্ন জেলা উপজেলায়ও অনেকেই ছড়িয়ে পড়েছে যাদের সন্ধান সংবাদ লেখা পর্যন্ত এখনো অজানা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *