ঘরে বসেই বিনা মূল্যে চিকিৎসা পাবেন: দেশের ক্লান্তিলগ্নে কয়েকজন চিকিৎসক

Spread the love

আরিফ খাঁন দিহান:
করোনা ভাইরাসজনিত জরুরী পরিস্থিতিতে অনেক রোগী স্বাস্থ্যসেবার জন্য হাসপাতাল অথবা চেম্বারে যেতে পারছেন না।

ডাক্তারদের মাধ্যমে কমিউনিটি ট্রান্সমিসনের সম্ভাবনা থাকার কারণে ইচ্ছা থাকা সত্ত্বেও অনেক চিকিৎসকরাও চেম্বার করতে পারছেন না। এই অবস্থায় অনেক সাধারণ মানুষ বুঝতে পারছেন না কি করা উচিত।

দেশের এই ক্রান্তিলগ্নে মানব সেবায় এগিয়ে এসেছেন কয়েকজন চিকিৎসক। ডা. নাজেম আল কোরেশী রাফাত জানিয়েছেন, আমরা কয়েকজন বন্ধু মিলে দেশের এই দুর্যোগময় মুহুর্তে মোবাইল ফোনের মাধ্যমে রোগীদের বিনামূল্যে চিকিৎসা সেবা দিয়ে যাব। আপনার ঘরে বসেই ফোন করে বিনামূল্যে চিকিৎসা সেবা নিতে পারবেন।


স্বাস্থ্যসেবা এবং স্বাস্থ্য বিষয়ক যে কোন প্রয়োজনে নিম্নোক্ত নাম্বারগুলোতে কল করুন। বিশ্বের উন্নত দেশগুলোতে সংক্রমণ ঠেকাতে এভাবেই স্বাস্থ্যসেবা দেওয়া হচ্ছে। বাংলাদেশে ইতিমধ্যেই পাঁচ হাজার চিকিৎসক টেলিমেডিসিন সেবা দিচ্ছেন। কল দেওয়ার আগে অবশ্যই হাতের কাছে লেখার প্রয়োজনীয় জিনিসপত্র নিয়ে রাখবেন। কোন চিকিৎস যদি কল রিসিভ করতে অপারগ হয় (ডিউটিতে থাকার কারণে) তাহলে নিম্নোক্ত তালিকা থেকে অন্য যে কোন নাম্বারে ফোন দিবেন।।


তাঁরা জানিয়েছেন আমরা কোন ভয় অথবা হুমকির বশীভূত হয়ে মানুষের সেবা করতে চাই না, আমরা সাহায্য করতে চাই শুধুমাত্র দেশের প্রতি দায়বদ্ধতা থেকে। আমাদের জন্য দোয়া করবেন।


প্রতিদিন ফোন করে বিনামূল্যে চিকিৎসকদের পরামর্শ নেওয়া যাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *