গঠনতন্ত্রের সাথে কাজের মিল থাকলেই জনমানুষের ওয়ার্কার্স পার্টিতে পরিণত হবে : বাদশা

Spread the love

স্টাফ রিপোর্টারঃ শেখ জুয়েল রানা
রাজশাহী, ০৭ ফেব্রুয়ারি ২০২০: “পার্টির গঠনতন্ত্র হলো পার্টির সংবিধান। গঠনতন্ত্র মেনে কাজ করলেই সাফল্য আসবে। তাই ওয়ার্কার্স পার্টির প্রত্যেক নেতাকর্মীকে গঠনতন্ত্র মেনেই কাজ করতে হবে। একমাত্র গঠনতন্ত্রের সাথে কাজের মিল থাকলেই ওয়ার্কার্স পার্টি আরো বেশি শক্তিশালী হয়ে জনমানুষের পার্টিতে পরিণত হবে।” শুক্রবার সকালে রাজশাহীতে পার্টির গঠনতন্ত্রের উপর আয়োজিত প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধক হিসেবে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা এমপি এ কথা বলেন।
নগরীর শাহমখদুম কলেজে এর আয়োজন করা হয়। ফজলে হোসেন বাদশা বলেন, এবারের কংগ্রেসের পর আমাদের ওয়ার্কার্স পার্টির গঠনতন্ত্রের অনেক পরিবর্তন আনা হয়েছে। আগে বাংলাদেশের প্রচলিত আইন ও নির্বাচনী ব্যবস্থার সাথে কিছু অসঙ্গতিপূর্ণ নিয়ম ছিলো। এবার সেগুলো সংশোধন করে সময় উপযোগী করে তৈরি করা হয়েছে।
তিনি বলেন, গঠনতন্ত্রের এই পরিবর্তন পার্টিকে আরো শক্তিশালী করে তোলার জন্য তৈরি করা হয়েছে। তাই সব নেতাকর্মীকে পার্টির গঠনতন্ত্র ভালো করে বুঝতে হবে। সেগুলো ধারণ করতে হবে। গঠনতন্ত্রের নিয়ম অনুযায়ী চলতে হবে।
রাকসুর সাবেক এই ভিপি বলেন, আমরা যদি গঠনতন্ত্রের নিয়মগুলো বাস্তবে প্রয়োগ করতে না পারি, অনুশীলন করতে না পারি তাহলে গঠনতন্ত্র পরিবর্তনের সফলতা আসবে না। আর সফলতা না আসলে আমাদের পার্টি শক্তিশালী হবে না। গঠনতন্ত্রের সঠিক প্রয়োগের উপরই নির্ভর করছে ওয়ার্কার্স পার্টির ভবিষ্যৎ।
এ সময় প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় কমিটির পলিট ব্যুরো সদস্য ড. সুশান্ত দাস। সভাপতিত্ব করেন রাজশাহী মহানগর ওয়ার্কার্স পার্টির সভাপতি লিয়াকত আলী লিকু। পরিচালনায় ছিলেন সাধারণ সম্পাদক দেবাশীষ প্রমাণিক দেবু।
প্রশিক্ষণ অনুষ্ঠানে জেলা ওয়ার্কার্স পার্টির সভাপতি রফিকুল ইসলাম পিয়ারুল, সাধারণ সম্পাদক আশরাফুল হক তোতাসহ রাজশাহী জেলা ও মহানগরের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *