করোনাভাইরাস (কোভিড–১৯) সংক্রামণ প্রতিরোধে শ্রীমঙ্গলে র‌্যাবের ‘নিরাপদ কর্নার’ স্থাপন

Spread the love

স্টাফ রিপোর্টার” শেখ জুয়েল রানা’

শ্রীমঙ্গল, ২১ মার্চ ২০২০: করোনা ভাইরাস প্রতিরোধে শ্রীমঙ্গল চৌমুহনার এক কোণে পথচারীরা রাস্তার পাশে রাখা বেসিনে সাবান, হ্যান্ডওয়াশ এবং পানি দিয়ে হাত পরিস্কার করছেন। পাশেই ব্যানারে লেখা ‘নিরাপদ কর্নার’।
এই ‘নিরাপদ কর্নার’ স্থাপনের এ উদ্যোগটি নিয়েছেন মৌলভীবাজারের শ্রীমঙ্গল র‌্যাব-৯ ক্যাম্পের কমান্ডার এএসপি মো. আনোয়ার হোসেন শামীম। তার উদ্যোগে ও শ্রীমঙ্গল উপজেলা প্রেসক্লাবের সহযোগিতায় এ সেবামূলক কার্যক্রমটি পরিচালিত হচ্ছে।

স্থানীয় জনপ্রতিনিধিদের উপস্থিতিতে করোনাভাইরাস (কোভিড–১৯) সংক্রামণ প্রতিরোধে এবং জনগণের মধ্যে ‘হাত ধোয়ার অভ্যাস’ গড়ে তোলার লক্ষে এ উদ্যোগটি গ্রহণ করা হয়। পথচারীরা এ সময়োপযোগী উদ্যোগকে স্বাগত জানিয়েছেন এবং র‌্যাব কমান্ডার এএসপি মো. আনোয়ার হোসেন শামীম কর্তৃক গৃহীত এ প্রয়াসের ভূয়সী প্রশংসা করেছেন।

র‌্যাব কমান্ডার এএসপি মো. আনোয়ার হোসেন শামীম সামাজিক দায়বদ্ধতা জনগণকে কোভিড–১৯ সম্পর্কে সতর্ক এবং সচেতন থাকার পরামর্শ দেন এবং সকল প্রকার গুজব এড়িয়ে সময়ে সময়ে সরকার নির্দেশিত নির্দেশনা-পরামর্শ ও স্বাস্থ্যবিধিগুলো যথাযথভাবে পালন করার জন্য অাহবান জানিয়েছেন।

এ সময় সমাজের বেশকিছু শ্রমজীবী মানুষের মাঝে বিনামূল্যে মাস্ক বিতরণ করা হয়।

‘নিরাপদ কর্নারে’ হাত ধুতে আসা শ্রীমঙ্গল সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ভানুলাল রায় বলেন, ‘সরকারী কর্মকর্তা র‌্যাবের কমান্ডার এএসপি মো. আনোয়ার হোসেন শামীম সাহেব জাতির প্রয়োজনে যেভাবে এগিয়ে এসেছেন এটা সত্যিই প্রশংসনীয়।

এ প্রসঙ্গে এ প্রকল্পটির উদ্যোগ গ্রহণকারী র‌্যাব–৯’র এএসপি আনোয়ার হোসেন শামীম জানান, ‘ আসলে জনগণের প্রয়োজনে তাদের জন্য কিছু করার ব্যক্তিগত তাড়না থেকেই উদ্যোগটি নেওয়া। আমি হয়তো একটি মাত্র নিরাপদ কর্নার চালু করতে পেরেছি কিন্তু আমার বিশ্বাস দেশের যুব সমাজ এগিয়ে এলে সারাদেশেই এই নিরাপদ কর্নারের ধারণাটি বাস্তবায়ন করা সম্ভব হবে। আমি এই কাজে তরুনদের অংশগ্রহণ প্রত্যাশা করছি।

এ ব্যাপারে শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী অফিসার নজরুল ইসলাম বলেন, ‘এটি একটি প্রশংসনীয় উদ্যোগ। গৃহীত এ পদক্ষেপটি মানুষের উপকারে আসবে বলে অামার বিশ্বাস৷

করোনাভাইরাস (কোভিড–১৯) সংক্রামণ প্রতিরোধে এবং জনগণের মধ্যে ‘হাত ধোয়ার অভ্যাস’ গড়ে তোলার লক্ষে ‘নিরাপদ কর্নার’ স্থাপন করায় র‌্যাব কমান্ডার এএসপি মো. আনোয়ার হোসেন শামীম সাহেবের ভূয়সী প্রশংসাসহ অভিনন্দন জানিয়েছেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির মৌলভীবাজার জেলা সম্পাদক মন্ডলীর সদস্য, অারপি নিউজের সম্পাদক ও বিশিষ্ট কলামিস্ট সৈয়দ অামিরুজ্জামান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *