কমরেড জিতেন সেনের ১৫তম মৃত্যুবার্ষিকী আজ

Spread the love
  • 6
    Shares

নিজস্ব সংবাদদাতা || সিলেট, ০৭ নভেম্বর ২০২০ :

সাংবাদিক ও বাম রাজনীতিক কমরেড জিতেন সেনের ১৫তম মৃত্যুবার্ষিকী আজ।
২০০৫ সালের ৭ নভেম্বর তিনি মৃত্যু বরণ করেন। তিনি ১৯৫২ সালে ১৬ই জানুয়ারি হবিগঞ্জ জেলার আজমিরীগঞ্জ উপজেলার এক সম্ভ্রান্ত পরিবারে জন্মগ্রহণ করেন। আজীবন সংগ্রামী এই নেতা মৃত্যুর পূর্ব পর্যন্ত বামরাজনীতি ও সাংবাদিকতা পেশায় জড়িত ছিলেন। ১৯৬৭ সালে মাত্র ১৫ বছর বয়সে তিনি ছাত্র রাজনীতির মাধ্যমে তাঁর রাজনৈতিক জীবন শুরু করেন। পরবর্তীতে ১৯৬৯সালে তিনি সাংবাদিকতা পেশায় যুক্ত হন। দীর্ঘ ৩৬বছরের সাংবাদিকতা পেশায় তিনি জাতীয় দৈনিক – দৈনিক আওয়াজ, দৈনিক জনকন্ঠ, ভোরের কাগজ, আজকের কাগজ, সিলেটের অধুনালুপ্ত দৈনিক জালালাবাদী, দৈনিক মানচিত্র, সাপ্তাহিক সমাচার সহ সিলেট ও ঢাকার বিভিন্ন সাপাহিক পত্রিকা ও পাক্ষিক ম্যাগাজিনে সুনাম ও সততার সাথে কাজ করেন। তিনি হবিগঞ্জ প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সদস্য ছিলেন। তিনি দুবার সিলেট প্রেসক্লাবের নির্বাহী পরিষদের সদস্য
নির্বাচিত হন। এছাড়াও তিনি সাপ্তাহিক পত্রিকা সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি, প্রেস শ্রমিক ইউনিয়নের উপদেষ্টা, সিলেট সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক, এবং সিলেট রিপোটার্স ইউনিটের সহসভাপতির দায়িত্বও পালন করেন।
সাংবাদিকতার পাশাপাশি তিনি বামরাজনীতিতেও সক্রিয় ভূমিকা রাখেন।ছাত্র অবস্থায় তিনি ৬৯ এর গণ আন্দোলন ও মহান মুক্তিযুদ্ধে সক্রিয় ভূমিকা
রাখেন।তিনি বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি সিলেট জেলা কমিটির সম্পদকের দায়িত্ব পালন করেন। মেহনতি মানুষের মুক্তির সংগ্রামে ব্রতী আজীবন বিপ্লবী কমরেড জিতেন সেন ভূমিহীন ক্ষেত মজুর আন্দোলন, কৃষক – শ্রমিক আন্দোলন, ৯০ এ স্বৈরাচার বিরোধী আন্দোলন ও সিলেট বিভাগ আন্দোলনসহ এদেশের সকল প্রগতিশীল আন্দোলনে নেতৃত্ব দিয়েছেন।

সাংবাদিক ও বাম রাজনীতিক কমরেড জিতেন সেনের ১৫তম মৃত্যুবার্ষিকীতে গভীর শ্রদ্ধা নিবেদন করেছেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির মৌলভীবাজার জেলা সম্পাদক মন্ডলীর সদস্য, আরপি নিউজের সম্পাদক ও বিশিষ্ট কলামিস্ট সৈয়দ আমিরুজ্জামান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *