কবি ও সাংবাদিক আহসান হামিদ ভাই আর নেই : ওয়ার্কার্স পার্টি শোক প্রকাশ

Spread the love

স্টাফ রিপোর্টার”শেখ জুয়েল রানা’

ঢাকা, ১১ মার্চ ২০২০: জাতীয় প্রেসক্লাব, ঢাকা সংবাদিক ইউনিয়ন ও ঢাকা সাব-এডিটরস কাউন্সিলের সদস্য কবি ও সাংবাদিক আহসান হামিদ (৬৮) ভাই আর নেই। (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহে রাজিউন।)
মঙ্গলবার সকাল ৬টায় রাজধানীর মিরপুরে আল হেলাল হাসপাতালে তিনি ইন্তেকাল করেন। তিন দিন আগে হার্ট ও ডায়াবেটিকসহ শারীরিক বিভিন্ন সমস্যা নিয়ে এই হাসপাতালে ভর্তি হয়েছিলেন বলে তার পারিবারিক সূত্র জানিয়েছে।
বাংলা ভাষা ও সাহিত্যে অনার্স ও মাস্টার্স করা আহসান ভাইয়ের বেশ কয়েকটি গ্রন্থ প্রকাশিত হয়েছে। এগুলোর মধ্যে উল্লেখযোগ্য হলো- রক্তঋণখেলাপি, উৎকণ্ঠিত একা, দিলাম তোমায় নিঃশব্দ শিশির, শতপ্রেমপদ্য, শরৎ হেমন্তের যুগল কবিতা।
বাংলাদেশ বেতারের বেশ কয়েকটি জনপ্রিয় অনুষ্ঠানের গ্রন্থক ও উপস্থাপকও ছিলেন মাদারীপুরের এই কৃতী সন্তান।
তারুণ্যে কিছুটা বেখেয়ালি থাকলেও পরিণত বয়স থেকেই তিনি খুব নিয়মমাফিক ছিলেন- আহারে, চলাফেরায় …….। জীবনকে উপভোগ (ভোগ নয়) করতে চাইতেন। দীর্ঘদিন বাঁচার তৃষ্ণা স্পস্ট হয়েছে তার কথায়, গল্প ও কবিতায়।
তারপরও মানুষ চলে যায়, যেতে হয়।
ওপারে ভালো থাকুন আহসান ভাই।
জাতীয় প্রেসক্লাব, ঢাকা সংবাদিক ইউনিয়ন ও ঢাকা সাব-এডিটরস কাউন্সিলের সদস্য কবি ও সাংবাদিক আহসান হামিদ ভাইয়ের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির মৌলভীবাজার জেলা সম্পাদক মন্ডলীর সদস্য, অারপি নিউজের সম্পাদক ও বিশিষ্ট কলামিস্ট সৈয়দ অামিরুজ্জামান।
কবি ও সাংবাদিক আহসান হামিদ ভাইয়ের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির মৌলভীবাজার জেলা সম্পাদক তাপস কুমার ঘোষ, শ্রীমঙ্গল উপজেলা শাখার সভাপতি দেওয়ান মাসুকুর রহমান ও সাধারণ সম্পাদক জালাল উদ্দিন এবং শ্রীমঙ্গল পৌর শাখার সভাপতি শেখ জুয়েল রানা ও সাধারণ সম্পাদক মো. রোহেল অাহমদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *