ইউএনডিপির কান্ট্রি ইকোনমিস্ট হিসেবে যোগ দিচ্ছেন নাজনীন আহমেদ

Spread the love

বাংলাদেশ প্রতিক্ষণঃ

ইউএনডিপির কান্ট্রি ইকোনমিস্ট হিসেবে যোগ দিচ্ছেন নাজনীন আহমেদ
জাতিসংঘ উন্নয়ন কর্মসূচির (ইউএনডিপি) বা়ংলাদেশ অফিসের কান্ট্রি ইকোনমিস্ট হিসেবে যোগ দিচ্ছেন অর্থনীতিবিদ নাজনীন আহমেদ। তিনি তার বর্তমান চাকরি থেকে লিয়েন বা বিশেষ ছুটি নিয়ে নতুন কর্মস্থলে যাচ্ছেন।

আজ (বুধবার) সন্ধ্যায় নিজের ফেসবুক আইডিতে স্ট্যাটাস দিয়ে তিনি নিজেই এ তথ্য নিশ্চিত করেছেন।

এ তথ্য জানিয়ে তিনি বলেন, ‘দেশের টেকসই উন্নয়নের লক্ষ্যে পরিচালিত ইউএনডিপি বাংলাদেশের বিভিন্ন কার্যক্রমে অর্থনীতিবিষয়ক নীতি ও কৌশলগত পরামর্শ দেয়া এবং ইউএনডিপির এশিয়া-প্যাসিফিক অঞ্চলের অর্থনৈতিক অগ্রগতির বিষয়ে উন্নয়ন পরিকল্পনায় অংশ নেয়া আমার মূল কাজ হবে।’

 

 

 

 

তিনি আরও বলেন, ‘ছয় মাস ধরে বিভিন্ন ধাপে ইন্টারভিউ দিয়ে শেষ পর্যন্ত এ পদে নিয়োগ পেয়ে আমি খুব খুশি। আপনারা সবাই আমার জন্য দোয়া করবেন আমি যেন আমার ওপর অর্পিত দায়িত্ব সঠিকভাবে পালন করে বাংলাদেশের অর্থনৈতিক অগ্রগতি, বিশেষ করে দারিদ্র্য বিমোচন, বৈষম্য হ্রাসে ভূমিকা রাখতে পারি।’

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগে পড়ালেখা করা এ অর্থনীতিবিদ বাংলাদেশ ইনস্টিটিউট অব ডেভেলপমেন্ট স্টাডিজে (বিআইডিএস) কর্মরত ছিলেন। তিনি সরকারের পল্লী সঞ্চয় ব্যাংকের পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেছেন। বিভিন্ন সময়ে সরকারের নীতিনির্ধারণী কার্যক্রমে সক্রিয় অংশ নিয়েছেন।

এর আগে তিনি আন্তর্জাতিক শ্রম সংস্থা, বিশ্বব্যাংকের বাংলাদেশ অফিস এবং ইউরোপিয়ান কমিশনে পরামর্শক হিসেবে কাজ করেছেন। তিনি সরকারের পল্লী সঞ্চয় ব্যাংকের পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেছেন। বিভিন্ন সময়ে সরকারের নীতিনির্ধারণী কার্যক্রমে তিনি সক্রিয় অংশ নিয়েছেন।

তিনি যুক্তরাজ্যের সাসেক্স বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতিতে মাস্টার্স এবং নেদারল্যান্ডস থেকে ডক্টরেট ডিগ্রি অর্জন করেছেন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *